বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

গান ছাড়া জীবন অচল অভিনেত্রী মিমির!

news-image

বিনোদন ডেস্ক : ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী। বর্তমানে ‘তুফান’ চলচ্চিত্রে শাকিব খানের বিপরীতে অভিনয় করে দুই বাংলাতেই আলোচনায় তিনি। কয়েকদিন আগে তার ‘তুফান’ এর প্রচার শেষ করে কলকাতায় ফেরেন অভিনেত্রী। এখন কাজের বাইরে বেশ মুক্ত সময় কাটাচ্ছেন এই টালি নায়িকা।

অভিনয়ের পাশাপাশি যেমন রাজনীতিতে সরব অভিনেত্রী, তেমন গানের প্রতিও রয়েছে তার অসম্ভব ঝোঁক। গানকে ভীষণ ভালোবাসেন মিমি; শত ব্যস্ততার মধ্যে হলেও একটু সময় বের করেন গান করার।

এরই মধ্যে চলে আসলো বিশ্ব সংগীত দিবস। তাই দিবসটি উপলক্ষ্যে ভারতীয় গণমাধ্যমে নিজের গানের প্রতি তার ভালোবাসা ব্যক্ত করেন তিনি।

মিমি মনে করেন তার জীবনে গান বিষয়টি না থাকলে অচল হয়ে পড়তো তার জীবন। এমনকি বেঁচে থাকতেও তার কষ্ট হত, হারাতেন নিজের অস্তিত্ব। তবে মিমি যে পেশাদার গায়িকা এমন তো না। অভিনয় জীবনেই তার ব্যস্ততা বেশি। এর মাঝেও কীভাবে গান নিয়ে তার সময় কাটে, সে বিষয়টিও ভক্তদের কাছে ভাগ করে নিয়েছেন অভিনেত্রী।

মিমির কথায়, ‘গান ছাড়া হয়তো আমার অস্তিত্বই থাকত না। বলা ভাল, জীবনযুদ্ধে টিকে থাকতে পারতাম না। পেশার তাগিদে বা খ্যাতির জন্য গান করি না আমি। কেবল নিজের জন্যই গান গাই। যে অনুরাগীদের আমার গান ভাল লাগে, তারাই শোনেন। আমি কখনও গান শিখিনি। কিন্তু গানের সঙ্গে এতটাই ওতপ্রোত ভাবে জড়িয়ে রয়েছি যে, গান ছাড়া জীবন কল্পনাও করতে পারি না।’

অভিনেত্রী বলেন, ‘মনখারাপের রাতে আমি আর মা পুরোনো দিনের গান গাই। আধুনিক গানের তুলনায় লতা-কিশোরের গানের দিকে আমার ঝোঁক বেশি। আমি কয়েকটি মিউজিক ভিডিওতে গান করেছি, রবীন্দ্রনাথের প্রেমের গান। আমার মনে হয় একবার ‘গীতবিতান’-এর প্রেম পর্যায়ের গানের সঙ্গে একাত্ম হয়ে গেলে তার থেকে রোম্যান্টিক আর কী হতে পারে! প্রেম, ভালবাসা বা বিরহের গান, সব হয়তো জানি না, যতটুকু পারি করি আর কি।’

উল্লেখ্য, এর আগে চলতি বছরের শুরুতে বাংলাদেশে ‘ভাল্লাগছে না’ শিরোনামে গান গেয়ে আলোচনায় এসেছিলেন মিমি চক্রবর্তী। টিএম রেকর্ডসের উদ্যোগে সংগীত পরিচালক কৌশিক হোসেন তাপসের কথা, সুর ও সংগীতায়োজনে গানটি প্রকাশিত হয়েছিল ইউটিউবে।

এ জাতীয় আরও খবর

খাতুনগঞ্জে বেড়েছে ভোজ্যতেল-চিনির দাম

জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে বিএনপিকে দোষারোপ : মির্জা ফখরুল

শুধু ১৬ জুলাইয়ের সহিংসতার তদন্ত করবে বিচার বিভাগীয় কমিশন

পেরোডুয়া ব্র্যান্ডের গাড়ি পুরোপুরি বাংলাদেশে উৎপাদনের আহ্বান

এভাবে বিদায় নিতে হবে ভাবিনি: পিটার হাস

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না : শিক্ষামন্ত্রী

কারাগার থেকে পালানো ২৬১ কয়েদির আত্মসমর্পণ

বৃহস্পতিবার থেকে চলবে যাত্রীবাহী ট্রেন

দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক আইনের আওতায় আনা হবে : আইজিপি

মামলার মেরিট অনুযায়ী ব্যবস্থা নেব : স্বরাষ্ট্রমন্ত্রী

কারফিউ শিথিল হতেই ঢাকার রাস্তায় ব্যাপক যানজট

‘লন্ডভন্ড’ ঢাকা, মোড়ে মোড়ে সহিংসতার ক্ষতচিহ্ন