বৃহস্পতিবার, ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

স্কটল্যান্ডকে উড়িয়ে ইউরো শুরু জার্মানির

news-image

স্পোর্টস ডেস্ক : স্কটল্যান্ডের জালে গোল উৎসব করে ২০২৪ ইউরোতে শুভ সূচনা করল স্বাগতিক জার্মানি। ইউরোপের শ্রেষ্ঠত্বের আসরের উদ্বোধনী ম্যাচে শুক্রবার রাতে ‘এ’ গ্রুপের ম্যাচে স্কটিশদের ৫-১ গোলে বিধ্বস্ত করেছে ইউলিয়ান নাগেলসমানের দল।

ঘরের মাঠে ম্যাচের ১০ মিনিটেই জার্মানিকে এগিয়ে দেন ফ্লোরিয়ান রিটজ। ৯ মিনিটের ব্যবধানে স্কোরলাইন ২-০ করেন জামাল মুসিয়ালা। ৪৪ মিনিটে গুন্দোয়ানকে ডি বক্সে ফাউল করে বসেন স্কটল্যান্ডের রায়ান পর্টিয়াস। ভিএআর সিদ্ধান্তে লাল কার্ড দেখে উঠে যেতে হয় এই ডিফেন্ডারকে। পেনাল্টি পায় জার্মানি। কাই হাভার্টজ করেন ৩-০ ব্যবধান।

বিরতির পর নেমেও একক আধিপত্য বজায় রাখে জার্মানরা। ৬৮ মিনিটে দলের চতুর্থ গোলটি এনে দেন ফুলক্রুগ। ৮৭ মিনিটে ভুল করে বসেন অ্যান্টোনিও রুডিগার। নিজেদের জালে বল পাঠান এই ডিফেন্ডার। যোগ করা সময়ের তৃতীয় মিনিটে স্কটিশদের কফিনে শেষ পেরেকটি এটে দেন এমরে ক্যান।

ইউরোপের ফুটবল শ্রেষ্ঠত্বের আসরে এটাই জার্মানির সবচেয়ে বড় ব্যবধানে জয়ের রেকর্ড। এর আগে ১৩ বার অংশ নিয়ে ৫৩ ম্যাচ খেললেও কখনও এক ম্যাচে পাঁচ গোল করতে পারেনি তারা। এই প্রতিযোগিতার ইতিহাসে উদ্বোধনী ম্যাচে সবচেয়ে বড় জয়ের কীর্তিও গড়েছে দলটি।

স্কটল্যান্ডকে গুঁড়িয়ে অন্য দলগুলোর প্রতি বার্তাও দিয়ে রাখল সবশেষ দুটি বিশ্বকাপে প্রথম রাউন্ড পার হতে ব্যর্থ হওয়া জার্মানরা। তাদের পরের ম্যাচ আগামী বুধবার, স্টুটগার্টে হাঙ্গেরির বিপক্ষে।

এ জাতীয় আরও খবর

খাতুনগঞ্জে বেড়েছে ভোজ্যতেল-চিনির দাম

জনগণের দৃষ্টি ভিন্ন দিকে নিতে বিএনপিকে দোষারোপ : মির্জা ফখরুল

শুধু ১৬ জুলাইয়ের সহিংসতার তদন্ত করবে বিচার বিভাগীয় কমিশন

পেরোডুয়া ব্র্যান্ডের গাড়ি পুরোপুরি বাংলাদেশে উৎপাদনের আহ্বান

এভাবে বিদায় নিতে হবে ভাবিনি: পিটার হাস

শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত ছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে না : শিক্ষামন্ত্রী

কারাগার থেকে পালানো ২৬১ কয়েদির আত্মসমর্পণ

বৃহস্পতিবার থেকে চলবে যাত্রীবাহী ট্রেন

দুষ্কৃতকারীরা যেখানেই থাকুক আইনের আওতায় আনা হবে : আইজিপি

মামলার মেরিট অনুযায়ী ব্যবস্থা নেব : স্বরাষ্ট্রমন্ত্রী

কারফিউ শিথিল হতেই ঢাকার রাস্তায় ব্যাপক যানজট

‘লন্ডভন্ড’ ঢাকা, মোড়ে মোড়ে সহিংসতার ক্ষতচিহ্ন