শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের ক্ষমতার পেরেক যে কোনো সময় ভেঙে যাবে : রিজভী

news-image

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আসলে সরকার চাচ্ছে জাতিকে একটি শৃঙ্খলে আবদ্ধ করতে। কিন্তু সরকারের ক্ষমতার পেরেক যে কোনো সময় ভেঙে যাবে।

শনিবার (২৫ মে) দুপুরে রাজধানীর জাতীয় প্রেস ক্লাবের আব্দুস সালাম মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। লুটপাট, অব্যবস্থাপনা ও সঠিক পরিকল্পনার অভাবে যাত্রাপথে দুর্ঘটনায় মৃত্যুর ভয়াবহতা ও জনদুর্ভোগ শীর্ষক এ সভার আয়োজন করে অ্যাসোসিয়েশন অব ইঞ্জিনিয়ার্স (এ্যাব) ঢাকা সেন্টার। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন এ্যাব, ঢাকা সেন্টারের সাধারণ সম্পাদক মো. মাহবুব আলম।

প্রকৌশলী মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে ও প্রকৌশলী শাহীন হাওলাদারের সঞ্চালনায় বক্তব্য দেন বিএনপির বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক এবং এ্যাবের সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, এ্যাবের মহাসচিব প্রকৌশলী আলমগীর হাসিন আহমেদ, প্রকৌশলী এ কে এম আসাদুজ্জামান চুন্নু, রুয়েটের অধ্যাপক প্রকৌশলী এস এম আবদুর রাজ্জাক, প্রকৌশলী মো. হানিফ, রুহুল আমিন প্রমুখ। এ সময় প্রকৌশলী কামরুল হাসান খান সাইফুল, গোলাম রহমান রাজীব, প্রকৌশলী আসিফ হোসেন রচিসহ অনেক প্রকৌশলী উপস্থিত ছিলেন।

রুহুল কবির রিজভী বলেন, আজকে দেশের নাগরিকদের সব অধিকার হরণ করা হয়েছে। মানুষ যেন একটি বেড়ার মধ্যে বাস করছে। তাদের নিঃশ্বাস নেওয়ার সুযোগ নেই। আমাদের উচিত জনগণের কাছে যাওয়া।

তিনি বলেন, বর্তমান সরকার উন্নয়নের নামে ফাঁকা আওয়াজ দিচ্ছেন। যমুনা সেতুতে রেললাইন থাকা সত্ত্বেও আরেকটি রেল সেতু করার সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, অথচ সিগন্যাল সিস্টেম উন্নত করা এবং ডাবল লাইন করলেই কিন্তু যানজট ও জনগণের ভোগান্তি হতো না।

রিজভী বলেন, কলকাতায় নিহত আওয়ামী লীগের এমপি আনোয়ারুল আজিম আনার তো তার এলাকায় মাফিয়া হিসেবে পরিচিত। তাকে ওবায়দুল কাদেরের মতো ব্যক্তিরা প্রশ্রয় দেন বলেই তারা নিজ এলাকায় এমপি প্রার্থী হিসেবে নিজেকে ঘোষণা করতে পারেন। আজকে ওই এমপির দেহকে টুকরো টুকরো করে কেটে ফেলা হয়েছে বিভিন্ন খালে-বিলে।

রিজভী আরও বলেন, আজকে বাংলাদেশের নিরাপত্তা ভেঙে তছনছ হয়ে গেছে। একজন মাফিয়াকে স্যার বলছেন দেশের সবচেয়ে প্রতিযোগিতমূলক পরীক্ষায় উত্তীর্ণ মেধাবীরা। শেখ হাসিনাকে একচেটিয়াভাবে ক্ষমতায় থাকার জন্য কাজ করেছেন সাবেক সেনাপ্রধান জেনারেল আজিজ। তিনি ২০১৮ সালের মিডনাইট নির্বাচনের আর্কিটেকচার।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রিজভী বলেন, আজকে প্রধানমন্ত্রী বলেন, তিনি বঙ্গোপসাগরে ঘাঁটি করতে দেননি বলে ষড়যন্ত্র করছে। আপনি যাদের বলছেন তারা তো বাংলাদেশে অবাধ ও সুষ্ঠু নির্বাচন চাচ্ছেন। বিশেষ অতিথির বক্তব্যে এ্যাবের সভাপতি রিয়াজুল ইসলাম রিজু সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের উদ্দেশ্য বলেন, ওনার সড়কের বেহাল অবস্থা ও নিজের দপ্তরের দিকে কোনো নজর নেই। তার ডিপার্টমেন্ট হলো বিএনপি। কীভাবে মেগা প্রজেক্ট হয়, কীভাবে মেগা দুর্নীতি করা যায় সেইদিকে ওনার নজর আছে।