সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

news-image

বিনোদন প্রতিবেদক : যেকোনো মায়ের সংগ্রামটাই অন্য রকম। যে মায়ের সঙ্গী তার সন্তানের বাবা, তার সংগ্রাম কিছুটা সহনশীল। আর যারা একাকী মা, তাদের সংগ্রামে যুক্ত হয় নব নব ঢেউ। কখনো কখনো সে ঢেউ হয় পাহাড়ের চেয়ে উঁচু। বিনোদন অঙ্গনেও আছেন বেশ কজন তারকা মা এবং একাকী। সারা বছর নানা রকম খবরের শিরোনাম হন তারা। বছরের নির্দিষ্ট সময়ে নায়িকার ভূমিকায় আসেন পর্দায়। কিন্তু পর্দার অন্তরালে তাদের সংগ্রামী জীবন অদেখাই থেকে যায়। এই সংগ্রামী তারকা মায়েদের নিয়ে সাজানো হয়েছে মা দিবসের আয়োজন।

অপু বিশ্বাস

২০০৮ সালের ১৮ এপ্রিল চুপিচুপি বিয়ে করায় স্ত্রীর মর্যাদা পাননি অপু বিশ্বাস। ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর মা হন তিনি। একপর্যায়ে সন্তানকে নিয়ে জনসমক্ষে এসেও শেষ রক্ষা হয়নি তার। ২০১৮ সালের ১২ মার্চ বিচ্ছেদ হয় শাকিব-অপুর। এখন একাকী মা হিসেবে ছেলে আব্রাম খান জয়কে নিয়ে সংগ্রামী জীবন পার করছেন ঢালিউড তারকা অপু বিশ্বাস। ঢালিউডে এখন আর তেমন কাজ পান না তিনি। সর্বশেষ গত ফেব্রুয়ারি মাসে মুক্তি পায় অপু অভিনীত সিনেমা ‘ছায়াবৃক্ষ’। নানা অনুষ্ঠানের মঞ্চে নাচ করা, শোরুম উদ্বোধনে ফিতা কাটা, বিভিন্ন গণমাধ্যমের টক শোতে অতিথি হওয়া তার আয়ের পথ। তবে জয়কে বড় করে তোলার জন্য সাবেক স্বামী শাকিব খানের কাছ থেকে তিনি আর্থিক সহযোগিতা পান। ভক্তরা মনে করেন, শাকিবকে নিয়ে বিতর্কে জড়ানো বন্ধ করে সন্তানকে বড় করে তোলায় সম্পূর্ণ মনোযোগ দেওয়া উচিত অপুর।

শবনম বুবলী

অপু বিশ্বাসের মতোই শাকিব খানের সঙ্গে গোপন অভিসার ছিল শবনম বুবলীর। ছিল না কোনো আনুষ্ঠানিক সংসার। ২০১৮ সালের ২০ জুলাই শাকিব-বুবলীর বিয়ে হয়েছিল বলে গণমাধ্যমে দাবি করেন বুবলী। ২০২০ সালের ২১ মার্চ বীরের জন্ম।

এখন তিনি আর শাকিবের স্ত্রী নন, তবে তার ছেলে শেহজাদ খান বীরের মা। সন্তানকে আগলে রেখে বড় করে তুলছেন তিনি। গত ঈদুল ফিতরে মুক্তি পায় বুবলী অভিনীত সিনেমা ‘দেয়ালের দেশ’ ও ‘মায়া’। এখনো ঢালিউডে কাজ করছেন বুবলী।

কিন্তু সন্তানকে নিয়ে একাকী জীবন কাটাতে বেশ বেগ পেতে হচ্ছে তাকে।

মাহিয়া মাহী

 

২০২১ সালের ১৩ সেপ্টেম্বর গাজীপুরের ব্যবসায়ী রাকিব সরকারকে বিয়ে করেছিলেন ঢালিউড তারকা মাহিয়া মাহী। ২০২৩ সালের ২৮ মার্চ ছেলের মা হন তিনি। ছেলের নাম রেখেছেন মো. মোসাইব আরাশ সামসুদ্দিন ফারিশ সরকার। চলতি বছরের ফেব্রুয়ারিতে দুঃখজনকভাবে স্বামীর সঙ্গে বিচ্ছেদ হয়ে যায় মাহীর।

একটা সময় সংসার ও রাজনীতি নিয়ে ব্যস্ত হয়ে পড়েছিলেন এই চিত্রনায়িকা। বিচ্ছেদের পর নতুন করে অভিনয়ে  ফিরেছেন তিনি। রাজকুমার সিনেমায় শাকিব খানের মা হয়ে রুপালি পর্দায় ফিরেছেন মাহী।

এখন থেকে নিয়মিত অভিনয়ে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। জানিয়েছেন, যেখানে কাজ করেন তিনি ‘মাহী’ হয়েছেন, সেই চলচ্চিত্রের কাজে তিনি আবারও নিয়মিত হবেন।

ছেলে ফারিশকে নিয়ে প্রায়ই সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে বিভিন্ন মুহূর্ত শেয়ার করে থাকেন এই নায়িকা। তার স্বপ্ন ছেলেকে তিনি মানবিক মানুষ হিসেবে গড়ে তুলবেন।

একজন মা হিসেবে মাহী চান পৃথিবীর সব সন্তানেরা যেনো ভালো থাকেন তাদের মা-বাবার সঙ্গে।

আজমেরী হক বাঁধন

দুই বাংলায় জনপ্রিয়তা লাভ করেছেন আজমেরী হক বাঁধন। ২০১০ সালের ৮ সেপ্টেম্বর মাশরুর হোসেন সিদ্দিকীকে বিয়ে করেছিলেন তিনি। মাত্র পাঁচ মাসের মাথায় বিচ্ছেদ হয়ে যায় তাদের। বিনোদন অঙ্গন ছেড়ে দেওয়ার ঘোষণা দিয়েও পুনরায় কাজে ফিরেছেন এই অভিনেত্রী। মেয়ে সায়রাকে একাকী বড় করে তুলতে নানা ঘাত-প্রতিঘাত সইতে হয়েছে তাকে।

সম্প্রতি একা মা হিসেবে সন্তানের একক অভিভাবকত্ব লাভ করেছেন তিনি। তার অভিনীত ‘রেহেনা’ কান চলচ্চিত্র উৎসবে প্রশংসিত হয়। ভারতে বাংলা ভাষার সিরিজ ‘রবীন্দ্রনাথ এখানে কখনও খেতে আসেননি’ ও হিন্দি ভাষায় ‘খুফিয়া’ করে বিপুল আলোচনা সৃষ্টি করেছেন এই অভিনেত্রী। সন্তানের মা হিসেবে সংগ্রামী জীবন তার। তবে এ লড়াই উপভোগ করছেন বাঁধন।

পরীমনি

ঢালিউডের সবচেয়ে আলোচিত তারকা পরীমনি। অভিনয়ের পাশাপাশি সামাজিক কর্মকাণ্ড নিয়েও বারবার সংবাদ মাধ্যমে শিরোনাম হন তিনি।

২০২১ সালে ভালোবেসে অভিনেতা শরিফুল রাজকে বিয়ে করেন পরীমনি। ২০২২ সালের ১০ আগস্ট ছেলের বাবা-মা হন রাজ-পরীমনি। ছেলের নাম রাখেন শাহীম মুহাম্মদ রাজ্য (পুণ্য)। কিন্তু এই সুখ বেশিদিন উপভোগ করতে পারেননি তিনি। ২০২৩ সালে ভেঙে যায় তাদের সংসার। এর মাধ্যমে ঢালিউডের সবচেয়ে আলোচিত জুটির অবসান হয়। এরপরও থেমে থাকেননি এই আলোচিত অভিনেত্রী। ছেলেকে নিয়ে শুরু হয় তার একাকী সংগ্রাম। ছেলে পুণ্যকে সামলানোর পাশাপাশি কাজেও নিয়মিত হন এই নায়িকা।

বর্তমানে ঢালিউডের সবচেয়ে সক্রিয় অভিনেত্রী তিনি।

পরীমনির হাতে রয়েছে অনেক সিনেমার কাজ। পাশাপাশি টালিউডের সিনেমাতেও কাজ করছেন পরীমনি। সোহম ও মধুমিতার সঙ্গে ‘ফেলু বক্সী’ নামে এক সিনেমাতে দেখা যাবে তাকে। এটি পরিচালনা করছেন দেবরাজ সিং।

ছেলে পুণ্যকে একা একা বড় করে তুলছেন। এদিকে ১০ মে হঠাৎ একটি কন্যাশিশু দত্তক নিয়ে আবারও আলোচনায় এসেছেন এই তারকা অভিনেত্রী। মেয়ের নাম রেখেছেন সাফিরা সুলতানা প্রিয়ম।

এ সম্পর্কে তিনি বলেন, ‘ছেলের পরে মেয়ে! কী যে আনন্দ! আমি ওকে দত্তক নিয়েছি। ও পরীর মতোই আমার কোলে চলে এল। কোলে যখন নিই, মনে হয় আমার নাভি কেটেই ও এসেছে। ওর ছবি এখন দিচ্ছি না। কেউ রাগ করবেন না! মা তো… আর কিছু দিন যাক।’

আপাতত পরীমনি ছেলে পুণ্য ও মেয়ে প্রিয়মকে নিয়ে ফুরফুরে মেজাজে রয়েছেন।

পরীমনি অভিনীত ‘রঙ্গিলা কিতাব’ ও ‘প্রীতিলতা’ সিনেমা ছাড়াও আরও কিছু সিনেমা মুক্তির অপেক্ষায় রয়েছে।

এ জাতীয় আরও খবর

কলকাতার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ

রিমালের কেন্দ্র পায়রা থেকে ১৮০ কিলোমিটার দূরে

‘এখন একটাই কাজ, তারেক জিয়াকে দেশে এনে সাজা বাস্তবায়ন’

এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা!

কেউ পথে বসবে, হার্দিকের সঙ্গে বিচ্ছেদ গুঞ্জনের মাঝেই নাতাশা

গেস্ট অব অনার হওয়া খুবই আনন্দের : ফারিয়া

তেল আবিবে মুহুর্মুহু রকেট হামলা হামাসের

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ

মহাবিপদ সংকেতেও আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন না উপকূলবাসী

গ্রামীণ ব্যাংকের ঋণ দুর্নীতি: ড. ইউনূসের বিরুদ্ধে দুদকে নতুন অভিযোগ

ঘূর্ণিঝড় রিমাল: বঙ্গবন্ধু টানেলে যানচলাচল বন্ধ

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন আহমাদিনেজাদ