শুক্রবার, ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

জিম্বাবুয়ে সিরিজ খেলতে দেশে ফিরলেন মুস্তাফিজ

news-image

ক্রীড়া প্রতিবেদক : বিসিবির এনওসির মেয়াদ শেষ হওয়ায় এবারের আইপিএলে আর দেখা যাবে না মুস্তাফিজুর রহমানকে। আইপিএল ছেড়ে আজ দেশে ফিরেছেন এই পেসার। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় চেন্নাই থেকে ঢাকায় এসে পৌঁছেছেন তিনি।

হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পা রাখার পর মুস্তাফিজ নিজ গাড়িতে চেপে বাসার পথ ধরেন৷ এ সময়ে আইপিএল নিয়ে তার অভিজ্ঞতা জানতে চান গণমাধ্যমকর্মীরা। উত্তরে এক বাক্যে বলেন, ‘সব ভালো’।

যেই সিরিজ খেলতে মুস্তাফিজকে টুর্নামেন্টের মাঝপথে উড়িয়ে আনা হচ্ছে, জিম্বাবুয়ের বিপক্ষে সেই সিরিজের প্রথম তিন ম্যাচে খেলবেন না তিনি। মূলত খেলার ধকল কাটিয়ে উঠতে এ সময় বিশ্রামে থাকবেন টাইগার পেসার। শেষ দুই ম্যাচ খেলবেন।

আইপিএলে চেন্নাইয়ের হয়ে অভিষেক আসর খেলতে নেমে দারুণ ফর্মে ছিলেন ফিজ। এবারের টুর্নামেন্টে যৌথভাবে এখন পর্যন্ত সর্বোচ্চ উইকেট সংগ্রাহক মুস্তাফিজ। নিজের সর্বশেষ ম্যাচে গতকাল পাঞ্জাবের বিপক্ষে উইকেট না পেলেও ছাপ রেখে গেছেন ঠিকই। এক মেইডেনসহ চার ওভারে খরচ করেন মোটে ২২ রান। চেন্নাইয়ের হয়ে অভিষেক আসরটাও স্মরণীয় করে রাখলেন ফিজ। এবারের আইপিএলে হলুদ জার্সিতে ৯ ম্যাচে ১৪ উইকেট শিকার করেছেন।

মুস্তাফিজের বিদায় বেশ ভোগাবে চেন্নাইকে। নতুন বলে এবং স্লগ ওভারে বেশ কার্যকর ছিলেন টাইগার পেসার। দলের প্রয়োজনের মুহূর্তে মুস্তাফিজকে ব্যবহার করে প্রায় প্রতি ম্যাচেই সাফল্য পেয়েছেন রুতুরাজরা। এমন পেসারের ঘাটতি পূরণ একটু কঠিনই বটে। এর মধ্যে দুশ্চিন্তা বাড়াচ্ছে দলের বাকি বোলারদের চোট ও অসুস্থতা।

এদিকে, বাংলাদেশ অধিনায়ক নাজমুল হোসেন শান্ত জানিয়েছেন, মুস্তাফিজের আইপিএল অভিজ্ঞতা কাজে লাগবে দেশের হয়ে। আজ (বৃহস্পতিবার) চট্টগ্রামে সংবাদ সম্মেলনে শান্ত বলেন, ‘অবশ্যই, অনেক কাজে দেবে। যে পরিবেশে ও খেললো, অনেক বড় টুর্নামেন্ট। ওখানে ভালো করলে স্বাভাবিকভাবেই আত্মবিশ্বাস বেড়ে যায়। ওখানে আরও বড় বড় ব্যাটারদের বল করেছে, সবচেয়ে ভালো কথা ভালো উইকেটে ভালো বোলিং করেছে। ওই আত্মবিশ্বাস নিয়ে আসবে। এখানেও একই পারফরম্যান্স করতে পারলে দল অনেক এগিয়ে যাবে। মুস্তাফিজ আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ।’