রবিবার, ৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২২শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

স্বাস্থ্য সচিবের নির্দেশে ২ দিনে বদলি ৭ চিকিৎসক

news-image

নিজস্ব প্রতিবেদক : সচিবালয় ক্লিনিক থেকে গত ২ দিনে ৭ চিকিৎসকসহ ৩০ কর্মচারীকে বদলি করা হয়েছে। স্বাস্থ্যসেবা বিভাগের সচিবের নির্দেশে এই বদলি হয়েছে বলে জানা গেছে। কর্মচারীদের মধ্যে রয়েছেন ফার্মাসিস্ট, টেকনোলজিস্ট, সহায়ক, পরিচ্ছন্নতা কর্মী ও গাড়িচালক।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হারুন-অর রশিদ স্বাক্ষরিত এক আদেশে এই বদলি করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক ক্লিনিকের কর্মকর্তারা বলছেন, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব জাহাঙ্গীর আলম ক্ষুব্ধ হয়ে চিকিৎসকসহ কর্মকর্তা-কর্মচারীদের বদলির উদ্যোগ নিয়েছেন।

খোঁজ নিয়ে জানা যায়, স্বাস্থ্যসেবা বিভাগের ওই সচিব নিয়মিত সচিবালয়ের ক্লিনিক থেকে উচ্চ রক্তচাপের দুটি ওষুধ নেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) সচিবের দফতরের একজন কর্মচারী ক্লিনিকে এলে তাকে একটি ওষুধ দেওয়া হয়েছিল। এতে সচিব ক্ষুব্ধ হন। ওইদিন সচিবালয়ের এক চিকিৎসককে কিশোরগঞ্জে বদলি করা হয়। পরদিন বুধবার আরও ৬ চিকিৎসককে যথাক্রমে চাঁদপুর, শরীয়তপুর, ফরিদপুর, মুন্সিগঞ্জ, টাঙ্গাইল ও রংপুরের সরকারি হাসপাতালে বদলি করা হয়।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) দুপুরে ক্লিনিকে কর্মরতরা জড়ো হয়ে সচিবের সঙ্গে দেখা করে ক্ষমা প্রার্থনার জন্য আসেন। কিন্তু ওই সময় সচিব নিজ কক্ষ থেকে বের হয়ে সচিবালয় ত্যাগ করেন। পরে সবাই স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে দেখা করেন। স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেনের কাছে গণবদলির বিষয়ে জানতে চাইলে তিনি এ বিষয়ে কিছু জানেন না বলে জানান।

তবে চিকিৎসকদের বদলির সঙ্গে ক্ষোভের কোনো সম্পর্ক নেই বলে দাবি করেছেন সচিব জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ‘স্বাস্থ্যের সচিব হয়েছি মাত্র কয়েক মাস হলো। আর আমি ওই ওষুধ অনেক বছর ধরেই খাচ্ছি।’ তিনি আরও বলেন, এখানে অনেকে ১০-১২ বছর কাজ করছেন। তাই স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে বলেছি, দীর্ঘদিন যারা কাজ করছেন তাদের পর্যায়ক্রমে বদলি করতে।

গত বছরের ৫ অক্টোবর স্বাস্থ্যসেবা বিভাগের সচিব হিসেবে যোগ দেন জাহাঙ্গীর আলম। এর আগে তিনি সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব ছিলেন। বিসিএস ১১ ব্যাচের প্রশাসন ক্যাডারের এই কর্মকর্তা সরকারি চাকরিতে যোগ দেন ১৯৯৩ সালে। তার গ্রামের বাড়ি রংপুর জেলার পীরগঞ্জে।

 

এ জাতীয় আরও খবর

সুন্দরবনে আগুন নেভানোর কাজ শুরু, যোগ দিয়েছে নৌবাহিনী

দ্বিতীয় টি-টোয়েন্টিতে সন্ধ্যায় মুখোমুখি বাংলাদেশ-জিম্বাবুয়ে

জাল দলিলে ৫০ কোটি টাকা ব্যাংক ঋণ!

যুদ্ধাপরাধীদের বিচারের সফলতায় কিছুটা দায়মুক্ত হয়েছি: মুক্তিযুদ্ধমন্ত্রী

৯টা ১০ মিনিটের ট্রেনের অপেক্ষায় স্টেশনে ক্লান্ত, পরিশ্রান্ত যাত্রীরা

বিএনপির আরও ৬১ নেতাকে বহিষ্কার

মিল্টন সমাদ্দারের স্ত্রীকে ডেকেছে ডিবি

গণমাধ্যমকর্মী আইন নিয়ে নতুন করে কাজ চলছে: তথ্য প্রতিমন্ত্রী

বাংলাদেশ ব্যাংকে ঢুকতে সাংবাদিকদের বাধা ব্যাংক লোপাটকারীদেরই উৎসাহিত করবে: নোয়াব সভাপতি

অস্ট্রেলিয়ার বিশ্ববিদ্যালয়গুলোতেও ফিলিস্তিনপন্থিদের আন্দোলন শুরু

আইপিএলে প্লে অফের দৌড়ে এগিয়ে কারা?

মুন্সিগঞ্জে সড়কে এক পরিবারের ৩ জন নিহত