শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার তলে তলে দেশবিরোধী কাজ করছে: রিজভী

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ তাদের বক্তব্যে বলেছেন, অনেক কিছু তলে তলে। তলে তলে ওনারা (সরকার) দেশ ও জনগণবিরোধী কাজ করেই যাচ্ছেন। একের পর এক কাজ তারা করেই যাচ্ছেন।

রোববার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সদ্য কারামুক্ত দলটির চেয়ারপারসনের উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপির আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব দেখা করতে এলে রিজভী এসব কথা বলেন।

এর আগে আজ দুপুরে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান হাবিবুর রহমান হাবিব।

হাবিবের সাজা প্রসঙ্গে রিজভী বলেন, এই সরকারের আজ্ঞাবাহী আদালত হাবিবুর রহমান হাবিবকে নতজানু হতে বলেছিলেন। কিন্তু তিনি (হাবিব) যা বলেছেন, তা সত্য ও বিশ্বাস করে বলেছেন। সেই বলাটা ছিল, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে নিয়ে তার পক্ষে হাবিবুর রহমান হাবিবের দৃঢ় অবস্থান। তিনি শাস্তি ও নির্যাতন বরণ করে নিয়েছেন। তবুও তিনি যা বলেছেন, সেখান থেকে ন্যূনতম বিচ্যুত হননি। আজ রাজনীতির যে নৈতিকতার ঘাটতি, কথার সঙ্গে কাজের যে ঘাটতি- সেখান থেকে উজ্জ্বল দৃষ্টান্ত হাবিবুর রহমান হাবিব তৈরি করেছেন।

তিনি বলেন, আজ যিনি মুক্তি পেয়েছেন, তিনি এরশাদবিরোধী আন্দোলনের এক কিংবদন্তিতুল্য ছাত্রনেতা। তিনি তৎকালীন যে সংগঠনে ছিলেন, সেই সংগঠনের সর্বোচ্চ পর্যায় থেকে তাকে আন্দোলনে বিশ্বাসঘাতকতা করার অনুরোধ করেছিল। সেদিন তিনি যে বলিষ্ঠতা দেখিয়েছেন, আর নৈতিকতার যে আর্দশ স্থাপন করেছিলেন- সেখান থেকে তিনি বিচ্যুত হননি। সেদিন তিনি যদি সরে যেতেন তাহলে এরশাদের পতন সম্ভব হত না।

এ সময় বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুর রহমান শিমুল বিশ্বাস, কৃষক দলের সভাপতি হাসান জাফির তুহিনসহ পাবনা জেলা বিএনপির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরও খবর