মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

news-image

স্পোর্টস ডেস্ক : চেন্নাই সুপার কিংসকে ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দুই ম্যাচ পর ফের জয়ে ফিরলো লখনৌ সুপার জায়ান্ট। মোস্তাফিজুর রহমানের দল চেন্নাইয়ের দেওয়া ১৭৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে লখনৌ ম্যাচটি জিতে নেয় এক ওভার হাতে রেখেই। চলতি আসরে এটি চেন্নাইয়ের তৃতীয় হার।

লক্ষ্য তাড়ায় উদ্ভোধনী জুটিতে ১৩৪ রান করেন দুই ওপেনার কুইন্টন ডি কক ও লখনৌ অধিনায়ক লোকেশ রাহুল। দুই ব্যাটারই হাঁকান দুর্দান্ত ফিফটি। এই জুটিতেই ম্যাচের নিয়ন্ত্রণ নেয় লখনৌ। ডি কক ৫ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৩ বলে ৫৪ রান করেন। তাকে উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনির ক্যাচ বানিয়ে চেন্নাইকে প্রথম ব্রেকথ্রু এনে দেন টাইগার পেসার মোস্তাফিজ।

আর ঝোড়ো ব্যাটিং করে ৫৩ বলে ৮২ (৯ বাউন্ডারি আর ৩ ছক্কায়) রান করেন রাহুল। তাকে ফেরান মাথিসা পাথিরানা।

এরপর লখনৌকে জয় এনে দিয়ে বিজয়ীর বেশে মাঠ ছাড়েন নিকোলাস পুরান (১২ বলে ২৩) ও মার্কাস স্টয়নিস (৭ বলে ৮)।

এর আগে ভারতরত্ন অটল বিহারি বাজপেয়ী ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে ৯০ রানে ৫ উইকেট ছিল না চেন্নাইয়ের । তখন ইনিংসের শেষ ১২.২ ওভার। এরপর কিছুটা ঘুরে দাঁড়িয়ে ষষ্ঠ উইকেটে ৩৩ বলে ৫১ রানের দারুণ একটি জুটি করে সংগ্রহ বড় করার ইঙ্গিত দেন রবীন্দ্র জাদেজা ও মঈন আলি। মঈন ২০ বলে ৩০ রান করে আউট হয়ে গেলে লখনৌর বোলারদের উপর স্টিমরোলার চালান মহেন্দ্র সিং ধোনি। ফিফটি হাঁকান জাদেজা আর ধোনি করেন ৯ বলে ২৮ রান। এতে ৬ উইকেটে ১৭৬ রান করে চেন্নাই।

শেষ দুই ওভারে চেন্নাই তোলে ৩৪ রান। ওভারপ্রতি ১৭। যান কৃতিত্ব প্রায় পুরোটাই ধোনির। ২৮ রানের ইনিংসে চেন্নাইয়ের উইকেটরক্ষক এই ব্যাটার হাঁকান ৪ বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কা। আর জাদেজার হার না মানা ৪০ বলে ৫৭ রানের ইনিংসে ছিল ৫ বাউন্ডারি আর ১ ছক্কার মার।

এদিন ব্যাট করতে নেমে দলীয় ৪ রানের মাথায় প্রথম উইকেট হারায় চেন্নাই। গোল্ডেন ডাক মেরে (১ বলে ০) ফেরত যান রাচিন রাবিন্দ্রা। বেশি দূর যেতে পারেননি রুতুরাজ গায়কোয়াড়ও (১৩ বলে ১৭)।

তবে ওপেনার আজিঙ্কা রাহানে দ্রুতগতিতে রান তুলে করেন ২৪ বলে ৩৬ রান। শিবম দুবে ৩ আর সামার রিজভী আউট হন ১ রানে। শেষ পর্যন্ত চেন্নাই থামে ৬ উইকেটে ১৭৬ রানে।