বুধবার, ১লা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৮ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব ব্রাহ্মণবাড়িয়া’র ইফতার মাহফিল অনুষ্ঠিত

news-image

মোঃ খোকন, ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি : পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব ব্রাহ্মণবাড়িয়া কর্তৃক দোয়া, ইফতার মাহফিল ও আলোচনা সভার অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ এপ্রিল) বিকাল ৫টায় জেলা পৌর শহরের কলেজপারাস্থ বৈঠকখানা রেস্টুরেন্টে এই অনুষ্ঠান আয়োজন করা হয় ।

ইফতার মাহফিল অনুষ্ঠানে মোঃ শফিউল আলম সম্রাট( কর্মকর্তা, সড়ক ও জনপথ অধিদপ্তর) এর সভাপতিত্বে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন , জাহঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২৪তম ব্যাচের শিক্ষার্থী, বিশিষ্ট কবি ও সাহিত্যিক এবং আন্তর্জাতিক মাতৃভাষা একাডেমির প্রতিষ্ঠাতা আনিস মাহমুদ, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক ও বিশিষ্টি শিক্ষানুরাগী রিয়াজউদ্দীন আহমেদ সম্রাট, বিশিষ্ট সমাজ কর্মী মোঃ ইকবাল হোসেন,সহকারী কর কমিশনার মেহেদী হাসান রানা, সহকারী জজ নুরুল্লাহ সিদ্দিীকী নিলয়,সহকারী জজ আতিকুল ইসলাম, চট্টগ্রাম জেলা জজ আদালতে এডভোকেট মোঃ জহিরুল হক, বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাবেক সহ সম্পাদক,বিশিষ্ঠ ব্যবসায়ী মোঃ মিজানুর রহমান বিপুল,ব্র্যাকের কো-অরডিনেটর মোঃ নজরুল ইসলাম সুমন,সহকারি শিক্ষক ইকরামুল হক জীবন, সাংবাদিক মোঃ খোকন,পানি উন্নয়ন বোর্ডের সহকারী পরিচালক ইরফান খন্দকার সোহেল ও দেশের বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন ।এছাড়াও উপস্থিত ছিলেন আসন্ন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদ প্রার্থী ও ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহাদাত হোসেন শোভন।

ইফতার মাহফিল অনুষ্ঠানে সাদিয়া আফরিন মৌরী ও জামিল নওশান এর যৌথ সঞ্চালনায় সাবেক সিনিয়র নেতৃবৃন্দ দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন।

ইফতার মাহফিলে বক্তারা বলেন, আমাদের ব্রাহ্মণবাড়িয়ার নয়টি উপজেলা থেকে দেশের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয়,সরকারি মেডিকেল কলেজ এবং প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অধ্যয়ন করছে। আমরা ‘পাবলিক ইউনিভার্সিটি স্টুডেন্টস এসোসিয়েশন অব ব্রাহ্মণবাড়িয়া’ জেলার সাবেক এবং বর্তমান বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের একটা প্ল্যাটফর্ম তৈরি করতে পেরেছি। এই প্ল্যাটফর্ম গঠনের পর থেকে প্রতিবছর ইফতার মাহফিল ও বিভিন্ন ধরণের সমাজসেবামূলক কাজ করে থাকি।এছাড়াও করোনা মহামারির সময় এ প্ল্যাটফর্মটির মাধ্যমে আমরা আর্ত-মানবতায় সাড়া দিয়ে অসহায় মানুষদের পাশে দাঁড়িয়েছি,ভবিষ্যতেও ইনশাআল্লাহ্ মানুষের বিপদে সাধ্যমত পাশে দাঁড়াবো।

এই অনুষ্ঠানের মাধ্যমে আমাদের একটা মিলনমেলা হয়েছে,খুবই আনন্দঘন পরিবেশ সৃষ্টি হয়েছে। এছাড়া আমাদের নিজ নিজ বিশ্ববিদ্যালয়ে প্রতিবছর বিশ্ববিদ্যালয়ে ভর্তি-ইচ্ছু শিক্ষার্থীদের বিভিন্ন গাইডলাইন এবং ভর্তি পরীক্ষা চলাকালীন সময়ে আবাসন সমস্যা সমাধান নিয়ে কাজ করে থাকি। আশা করি এই প্লাটফর্মটির মাধ্যমে ব্রাহ্মণবাড়িয়া জেলার মানুষজনের উচ্চতর শিক্ষা বিস্তারে এবং সামাজিক বিভিন্ন কাজকর্মের মাধ্যমে এগিয়ে যেতে সহায়ক ভূমিকা পালন করবে।

এসময় আসন্ন উপজেলা নির্বাচনে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক শাহাদাত হোসেন শোভন আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে দলমত নির্বিশেষে তাকে নির্বাচিত করার জন্য সকলের নিকট আহ্বান জানান এবং দোয়া চান। তিনি তরুণ প্রজন্মের কাছে একজন সৎ, পরিচ্ছন্ন, সাহসী, যোগ্য, ত্যাগী ও মেহনতি মানুষের কল্যাণে কাজ করার জন্য পরিচিত।

এ জাতীয় আরও খবর

দেশের উন্নয়ন-অগ্রগতিতে ইউরোপীয় ইউনিয়নের ভূমিকা গুরুত্বপূর্ণ : ব্রাসেলসে পররাষ্ট্রমন্ত্রী

শুক্রবারও ক্লাস চালু রাখার সিদ্ধান্ত আসতে পারে : শিক্ষামন্ত্রী

জায়েদ খানের ওপর ক্ষোভ ঝাড়লেন সাকিব

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড

চাঁদা না দেওয়ায় মুক্তিযোদ্ধাকে বেধড়ক পেটালেন আ.লীগ নেতার ভাগনে

অতিরিক্ত তাপমাত্রায় বেঁকে গেল রেললাইন

উপজেলা নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনের সুযোগ নেই : ইসি আলমগীর

এই গরমে খাদ্যে বিষক্রিয়া হলে করণীয়

ভারতীয় দলে সানজু, বাদ কেএল রাহুল

ব্যারিস্টার খোকনকে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম থেকে বহিষ্কারাদেশ প্রত্যাহার

গরমের সঙ্গে বেড়েছে কলেরা রোগী

হিট স্ট্রোক: সাত দিনে ১০ জনের মৃত্যু