সোমবার, ২৭শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

যেভাবে মুসলিম স্বামীর পাশে দাঁড়ালেন খ্রিষ্টান স্ত্রী

news-image

অনলাইন ডেস্ক : মুসলমানদের কাছে বছরের অন্যান্য মাসের চেয়ে বিশেষভাবে পবিত্র মাস রমজান। বিশেষ এই মাসে একসঙ্গে সুবহে সাদিক থেকে সূর্যাস্ত পর্যন্ত পানাহার ও জৈবিক চাহিদা থেকে বিরত থাকার মাধ্যমে কঠোর ধৈর্যের পরীক্ষা দিয়ে থাকেন মুসলিমরা।

এমন পরীক্ষায় তাই স্বামী ডনতাইয়ের সঙ্গে উপোস থাকার মধ্য দিয়ে ভালোবাসার দৃষ্টান্ত স্থাপন করেছেন খ্রিষ্টান ধর্মানুসারী স্ত্রী কাওরি লিওনার্ড।

সংযুক্ত আরব আমিরাতভিত্তিক সংবাদমাধ্যম খালিজ টাইমসের এক প্রতিবেদনে বলা হয়, মাত্র ১৩ বছর বয়সে ইসলাম গ্রহণ করেছিলেন ব্রিটিশ নাগরিক ডনতাই। পরিবারের একমাত্র মুসলিম সদস্য হিসেবে লন্ডনে বেড়ে উঠেছেন তিনি।

খালিজ টাইমসকে ডনতাই জানান, খুবই অল্প বয়সে ইসলাম গ্রহণ করার কারণে প্রথম দিকে ধর্মীয় রীতিনীতি মেনে চলতেন না তিনি। পরবর্তী সময়ে বুঝতে শেখার পর বাড়িতে ইচ্ছানুযায়ী ধর্মীয় ইবাদত, বিশেষ করে রমজান মাসে রোজা রাখতে পারতেন না, এমনকি তার ঘরে প্রায়ই শূকরের মাংস রান্না করা হতো যা ইসলামে নিষিদ্ধ ছিল।

ডনতাইয়ের স্ত্রী কাওরি জানান, স্বামীর পাশে দাঁড়ানোর ক্ষেত্রে এটি তার জন্য অনেক বড় একটি সুযোগ।

তিনি বলেন, তার স্বামী যা ভালোবাসেন এবং অনুশীলন করেন তার অংশ হতে পারাটা আনন্দের। তার জন্য রমজান গুরুত্বপূর্ণ। তাই তিনি ডনতাইয়ের এই অভিজ্ঞতাকে আরও ভালো করতে চান। তার সঙ্গে রোজা রাখতে চান। এটি তাদের আরও বেশি কাছাকাছি নিয়ে আসবে বলে বিশ্বাস কাওরির।

স্ত্রীর এমন সমর্থনের প্রশংসা করে ডনতাই জানান, তিনি খুব খুশি যে, তার স্ত্রী তার সঙ্গে উপোস থাকছে। তিনি কাওরিকে নিয়ে খুব গর্বিত।

জন্মগতভাবে কাওরি অর্ধেক ইতালীয় এবং অর্ধেক ভেনেজুয়েলার। প্রথম দিকে সারা দিন উপোস থাকা তার জন্য অনেক কঠিন একটি বিষয় ছিল।

কাওরি জানান, লন্ডনেও স্বামীর সঙ্গে তিনি একবার রোজা রাখার চেষ্টা করেছিলেন। কিন্তু দুবাইয়ে আসার পর শহরটির প্রাণবন্ত পরিবেশ এবং স্বতঃস্ফূর্ততা বিষয়টিকে অনেক সহজ করে দিয়েছে। ইফতারের অভিজ্ঞতা নিয়ে তিনি বলেন, দিনটি দ্রুত চলে যায়। রোজা ভাঙার মুহূর্তটিকে পুরস্কারের মতো মনে হয়।

এ জাতীয় আরও খবর

কলকাতার বিপক্ষে টস জিতে ব্যাটিংয়ে হায়দরাবাদ

রিমালের কেন্দ্র পায়রা থেকে ১৮০ কিলোমিটার দূরে

‘এখন একটাই কাজ, তারেক জিয়াকে দেশে এনে সাজা বাস্তবায়ন’

এমপি আনারের আসন শূন্য ঘোষণা নিয়ে জটিলতা!

কেউ পথে বসবে, হার্দিকের সঙ্গে বিচ্ছেদ গুঞ্জনের মাঝেই নাতাশা

গেস্ট অব অনার হওয়া খুবই আনন্দের : ফারিয়া

তেল আবিবে মুহুর্মুহু রকেট হামলা হামাসের

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ

মহাবিপদ সংকেতেও আশ্রয়কেন্দ্রে যাচ্ছেন না উপকূলবাসী

গ্রামীণ ব্যাংকের ঋণ দুর্নীতি: ড. ইউনূসের বিরুদ্ধে দুদকে নতুন অভিযোগ

ঘূর্ণিঝড় রিমাল: বঙ্গবন্ধু টানেলে যানচলাচল বন্ধ

ইরানের প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হওয়ার ঘোষণা দিলেন আহমাদিনেজাদ