শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘খেলা হবে’র আগে পরী-বুবলীর বাগ্‌যুদ্ধ

news-image

বিনোদন প্রতিবেদক : তানিম রহমান অংশুর পরিচালনায় ‘খেলা হবে’ নামের সিনেমায় অভিনয় করার কথা সময়ের দুই আলোচিত নায়িকা পরীমণি ও শবনম বুবলীর। মন্ত্রণালয় থেকে গত বছর ভারতে শুটিং শুরুর অনুমতি পেলেও এখনো ওপেন হয়নি ক্যামেরা। খেলা হবে সিনেমার শুটিং শুরু না হলেও সোশ্যাল মিডিয়ায় গতকাল অদ্ভুত এক খেলা খেললেন পরীমণি ও বুবলী। ছেলে বীরের জন্মদিনে বুবলীর শেয়ার করা এক ভিডিও নিয়ে ভার্চুয়াল তর্কে জড়িয়েছেন দুই নায়িকা।

গতকাল ছিল শাকিব খান ও বুবলীর ছেলে শেহজাদ খান বীরের জন্মদিন। এ উপলক্ষে ছেলের উদ্দেশে একটি বার্তা ভিডিও আকারে পোস্ট করেন বুবলী। ৫ মিনিটের ভিডিওতে দেখা গেছে, ছেলের ছোটবেলার ছবিসহ নানা স্মৃতিজড়িত ছবি সেখানে সংবলিত করা হয়েছে। সেই ভিডিওতে করোনার সময় থেকে শুরু করে ছেলেকে নিয়ে নানা সংগ্রামের কথা বলেছেন তিনি। এই ভিডিওকে কেন্দ্র করেই দুই নায়িকার বাগ্‌যুদ্ধের শুরু।

বুবলীর ভিডিও দেখে নিজের ফেসবুকে স্ট্যাটাস দেন পরীমণি। পরীর দাবি, রাজ্যর (পরীমণির ছেলে) জন্মদিনে তৈরি তাঁর ভিডিও কপি করে ভিডিও তৈরি করেছেন বুবলী। গত বছরের ১০ আগস্ট ছেলের জন্মদিন উপলক্ষে পরীও একটি খোলা চিঠি ভিডিও আকারে প্রকাশ করেন। সেই চিঠির সঙ্গে বুবলীর চিঠির ভাষার অনেকটা মিল রয়েছে। আর তাতেই কপি বা নকলের অভিযোগ তুলে ফেসবুকে পরী লেখেন, ‘আপা গো আপা! পুরাটাই কপি মারলেন! কথা, মিউজিক লাইন, ভয়েস টোন, ডেলিভারি থেকে সব! কিন্তু আবেগ তো কপি করা যায় না আপা!’

নাম উল্লেখ না করলেও পরী যে বুবলীকে উদ্দেশ করেই এমন পোস্ট দিয়েছেন তা ঠিকই বুঝে নেন নেটিজেনরা। তাঁদের এই অনুমান সত্য হয় পরীর পোস্টের পর সোশ্যাল মিডিয়ায় বুবলীর পাল্টা মন্তব্য দেখে।

কপির ব্যাখা দিয়ে বুবলী লেখেন, ‘টলিউড বা বলিউড ইন্ডাস্ট্রিতে লাস্ট কয়েক বছর মিল থাকছে অধিকাংশ বিয়েতে, যেখানে বিয়ের ড্রেসের কালার, অ্যারেঞ্জমেন্ট, বর কনের আসা থেকে শুরু করে অনেক প্রেজেন্টেশনেই মিল থাকছে, পৃথিবীতে অনেক সিনেমা আছে যার গল্প অন্য গল্পের সঙ্গে মিলে যায়। কাছাকাছি মিলে, একদম মিলে, এমন বহু জিনিস হচ্ছে দুনিয়াতে। তেমনি মা ও সন্তান নিয়ে পৃথিবীতে ইমোশনাল অনেক ভিডিও এবং অডিও আছে যার ভাষা একই কিন্তু এসবে পৃথিবীর কারো কোনো অসুবিধা নাই। শুধু এই সিন্ডিকেট চামোচগুলোর অবস্থা দেখলে মনে হয় যে, এরাই দুই একজন শুধু মা হইসে, আর কেউ মা হয়নি, তাদের শুধু লেবার পেইন হয়েছিল আর কারো হয়নি। তারাই খাবার খাওয়ার পর প্রেসার আসলে ফ্রেশরুমে দৌড় দেবে কিন্তু আর কেউ যেতে পারবে না। তারাই লাল, নীল, হলুদ রং পরবে আর কেউ পরতে পারবে না। তারাই হাসবে, কাঁদবে, ঘুমাবে, আর কেউ পারবে না। যদি আপনি পারেন তাহলে, আপনার আবেগ নাই, বিবেকও নাই, শুধু কপি আছে।’

বুবলীর ব্যাখা পছন্দ হয়নি পরীর। এমন ব্যাখা পড়ে পাল্টা পোস্ট দেন পরী। সেই পোস্টে বুবলীকে ‘শিক্ষিত বকরি’ বলে কটাক্ষ করেন তিনি! পরী লেখেন, ‘হিহিহি! একটি শিক্ষিত বকরির গরুর রচনা! কী লিখতে কী লিখতেছে বেচারি। চিপায় আটকাইলে মানুষ আবোল-তাবোল লজিক দিতে থাকে বুঝলাম। কিন্তু তাই বলে এই রকম আউলা-বাউলা কী কী সব লিখলো ভাই! পরে কখনও নিজে পড়ে নিজেই বুঝবে না যে, কী লিখেছিলো। আমি শিউর।’

দুই অভিনেত্রীর এমন বাগ্‌যুদ্ধে ভক্তরাও পক্ষ নিয়েছেন প্রিয় তারকার। নানা মন্তব্য করেছেন। তবে, সোশ্যাল মিডিয়ার মতো এমন উন্মুক্ত প্ল্যাটফর্মে দুই তারকার এমন কাণ্ড ভালো চোখে দেখছেন না শোবিজের সিনিয়র অনেক তারকা। এমন ঘটনায় নিজেদের জড়াতে চান না বলে মন্তব্যও করতে চাইলেন না তাঁরা। বেশিরভাগ জনই বলেছেন, এ ধরনের বাগযুদ্ধ বন্ধ হওয়া উচিত।

সোশ্যাল মিডিয়ায় তর্কে জড়ালেও কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন পরী ও বুবলী দুজনেই। পরীমণি এখন আছেন কলকাতায়। আগামী সপ্তাহেই তাঁর প্রথম টালিউড সিনেমা ‘ফেলুবকসি’র শুটিং। এদিকে বুবলী সম্প্রতি শেষ করেছেন টালিউডের ‘ফ্ল্যাশব্যাক’ সিনেমার কাজ।

এ জাতীয় আরও খবর

খুলনা-মোংলা মহাসড়কে ট্রাকচাপায় অটোভ্যানের চালকসহ নিহত ৩

ব্রাহ্মণবাড়িয়ায় ফুটবল খেলা নিয়ে প্রতিপক্ষের ছুরিকাঘাতে যুবক নিহত

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক