শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হঠাৎ বৃষ্টিতে নিউমার্কেটে হাঁটুপানি, জনভোগান্তি

news-image

নিজস্ব প্রতিবেদক : গরমের শুরুতে ঢাকায় তুমুল বৃষ্টি হয়েছে আজ। গরমে এই বৃষ্টি স্বস্তি দিলেও রাজধানীর নিউমার্কেট এলাকায় জনভোগান্তি সৃষ্টি করেছে। হঠাৎ বৃষ্টিতে নিউমার্কেটে হাঁটুপানি জমে গেছে। এতে ভোগান্তিতে পড়েছেন নিউমার্কেটে আসা ক্রেতাসাধারণ, ব্যবসায়ী এবং রাস্তায় চলাচলকারী নগরবাসী।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেল সাড়ে ৩টায় নিউমার্কেট এলাকায় সরেজমিনে দেখা যায়, বৃষ্টিতে তলিয়ে গেছে সড়কের একাংশ। অনেকেই বাধ্য হয়ে হাঁটু পর্যন্ত কাপড় উঁচিয়ে রাস্তা পার হচ্ছেন। এছাড়া কেনাকাটা করতে আসা অনেকে ক্রেতাই বৃষ্টিতে ভিজেছেন। তারা ভেজা কাপড়েই বাকি কেনাকাটা সেরেছেন।

রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে নিউমার্কেটে কাপড় কিনতে আসা দিলরুবা আক্তার বলেন, ঈদের কেনাকাটা করতে এসেছিলাম। বৃষ্টিতে ভিজে গেছি। কোথাও দাঁড়ানোর জায়গা ছিল না। এখন ভেজা কাপড়েই বাসায় ফিরতে হবে।

তবে বৃষ্টিতে বেশি ভোগান্তিতে পড়েছেন রিকশাচালকসহ খেটে খাওয়া সাধারণ মানুষ। অধিকাংশ রিকশাচালককে ভেজা কাপড়েই রিকশা চালাতে দেখা গেছে।

নিউমার্কেট এলাকায় কথা হয় রিকশাচালক সুজন মিয়ার সঙ্গে। তিনি বলেন, বৃষ্টিতে ভিজে গেছি। এখন ভেজা কাপড়েই রিকশা চালাতে হচ্ছে। গরিব মানুষ, রিকশা চালিয়ে খাই, কী আর করমু। আমাগো আর রোদ-বৃষ্টি!

রমজানে দুপুর থেকেই ইফতারির পসরা সাজিয়ে বসেন নিউমার্কেটের অনেক বিক্রেতা। তারা সাধারণত রাস্তার পাশে ফুটপাতে এসব খাবারের দোকান দিয়ে থাকেন। দুপুরের হঠাৎ বৃষ্টিতে বেশ ভোগান্তিতে পড়তে হয়েছে তাদের।

জামাল নামের এক বিক্রেতা বলেন, এ এলাকায় দুপুর থেকেই ইফতারি বিক্রি শুরু হয়। আমরা খাবার সাজিয়ে বসেছিলাম, এর মধ্যেই বৃষ্টি। পলিথিন দিয়ে ঢেকে কোনোমতে খাবারগুলো ভালো রাখছি।

এছাড়া এদিন নিউমার্কেটের কাঁচাবাজারের সামনে পানি জমে থাকতে দেখা গেছে। এতে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে আসা মানুষও বেশ ভোগান্তিতে পড়েন।

মঙ্গলবার সকাল থেকে ঢাকার আকাশ মোটামুটি রোদেলাই ছিল। কিছুটা মেঘের আনাগোনাও ছিল আকাশে। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে ভ্যাপসা গরম। দুপুরের পর হঠাৎ আকাশ কালো মেঘে ঢেকে যায়। দুপুর আড়াইটার দিকে শুরু হয় ঝুম বৃষ্টি।