শুক্রবার, ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিন্ডিকেটের মাধ্যমে যারা মানুষকে কষ্ট দেয় তারা দেশদ্রোহী: নাছিম

news-image

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, ‘সব ব্যবসায়ী সিন্ডিকেটের সঙ্গে জড়িত না। যারা সিন্ডিকেট করে দ্রব্যমূল্য বৃদ্ধি করে মানুষকে কষ্ট দেয় তাদের বিপক্ষে আমরা সবসময় সোচ্চার। তাদের হাত থেকে দেশের মানুষকে রক্ষা করা দরকার। যারা মজুদ করে কৃত্রিম সংকট তৈরি করে বেশি মুনাফা লাভ করে তারা দেশবিরোধী ও দেশদ্রোহী। এদের আইনের আওতায় এনে বিচারের মাধ্যমে দেশের মানুষের দুঃখ কষ্ট লাঘব করার জন্য আওয়ামী লীগ ও সরকার তার অবস্থান থেকে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।’

আজ রোববার মহান মুক্তিযুদ্ধে প্রথম শহীদ ফারুক ইকবাল এর ৫৩তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে রাজধানীর মৌচাক চৌরাস্তা মোড়ে স্থাপিত শহীদ ফারুক ইকবাল স্মৃতি স্তম্ভে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, ‘সরকার আন্তরিকভাবে দ্রব্যমূল্য কমানোর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এক্ষেত্রে আন্তরিকতার কোনো অভাব নেই। ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে সারা বিশ্বে জ্বালানি তেলের দাম বেড়েছে, ফলে জিনিসপত্রের দামও বেড়েছে। দেশের মানুষ কষ্টে আছে এটি আমরা স্বীকার করেই দ্রব্যমূল্য কমানোর চেষ্টা করছি। যারা মানুষের কষ্ট নিয়ে রাজনীতি করতে চায় তাদের হাত থেকেও দেশবাসী মুক্তি চায়।’

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে বিএনপির অভিযোগের বিষয়ে নাছিম বলেন, বিএনপি-জামায়াত ফৌজদারি অপরাধ করায় পুলিশ দেখলে ভয় পায়। এটা খুব স্বাভাবিক বিষয়। তাদের নেতারা আবার বড় বড় কথা বলেন, তারা বলেন পুলিশ ছাড়া আসলে নাকি আওয়ামী লীগকে দেখিয়ে দেবে। ব্যাপারটা কিন্তু বিএনপি নেতাদের এক ধরনের ফোবিয়ায় পরিণত হয়েছে। তারা পুলিশকে ভয় পায় বলে বারবার পুলিশের উপর দোষ চাপায়। যারা অপরাধী তারাই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে অভিযোগ আনে।

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, দেশের মানুষ এখন আর বিএনপি জামায়াতকে পছন্দ করেনা। এর জন্য তাদের আন্দোলন সফল হয়নি, বারবার ব্যর্থ হয়েছে। এই ব্যর্থতার দায়ভার তারা দেশের জনগণ ও আওয়ামী লীগের উপর চাপাতে চায়। এজন্য যারা সাম্প্রদায়িক রাজনীতি করে তাদের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলে। এদের সঙ্গে নিয়ে দেশবিরোধী রাজনীতি করে। দেশের মানুষ এদের আর আশ্রয় ও সমর্থন দেবেনা। এই কারণে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বারবার দেশের প্রধানমন্ত্রী নির্বাচিত হচ্ছেন।

বিএনপির আন্দোলন নিয়ে নাছিম বলেন, বিএনপি আন্দোলনে ডাক দেয় কিন্তু রাজপথে নামে না। বিএনপি নেতারা আরাম-আয়েশে সময় কাটান। আর কর্মীরা নেতাদের বিশ্বাস করে না, আবার নেতারা তাদের কর্মীদেরও বিশ্বাস করে না। এটাই আমরা বারবার দেখেছি। তাদের অপরাজনীতি এখন দেশের মানুষের কাছে পরিষ্কার।

এ জাতীয় আরও খবর

টানা ১১ জয়ে প্রথম পর্ব শেষ করল আবাহনী

কেন্দ্রীয় ব্যাংকের বক্তব্যে আতঙ্ক ছড়িয়ে পড়বে : বেসিক ব্যাংক

‘শুল্ক ফাঁকি’ দেওয়া ২৪২ মেট্রিকটন ভারতীয় চিনি পাবনায় জব্দ

নির্বাচনের টিকিট না পেয়ে খোলামেলা রূপে হাজির নুসরাত!

বোতলজাত সয়াবিন তেলের দাম বাড়ায় ক্ষুব্ধ ভোক্তারা

ইরানের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ শুরু করেছে যুক্তরাষ্ট্র

প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের শাড়ি বন্ধুদের দিলেন ব্যারিস্টার সুমন

শিল্প এবং সংস্কৃতির উন্নয়নে বিনিয়োগ বাড়াতে হবে : তথ্যপ্রতিমন্ত্রী

ভারতের পররাষ্ট্র সচিবের ঢাকা সফর স্থগিত

এক বন্ধুরাষ্ট্রকে খুশি করতে গিয়ে অন্যের বিরাগভাজন হতে পারি না: সেনাপ্রধান

সোনার দাম আবারও বাড়ল, ভরি ১ লাখ ১৯ হাজার ৬৩৮ টাকা

ব্রিটিশ দূতের সঙ্গে বিএনপির বৈঠক