সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইভিএমে ফল পাল্টানোর সুযোগ নেই: ইসি আনিছুর

news-image

কুমিল্লা প্রতিনিধি : নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) উপনির্বাচনে ইভিএমে ফল পরিবর্তন করার আশঙ্কা করে কেউ কেউ অভিযোগ করছেন। এটা মিথ্যা তথ্য। ইভিএমে ফল পরিবর্তনের কোন সুযোগ নেই।

বৃহস্পতিবার দুপুরে কুসিক উপনির্বাচনের আইনশৃঙ্খলা সভা ও প্রতিদ্বন্দ্বী প্রার্থী-নির্বাচনী এজেন্টের সাথে মতবিনিময় শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

ইসি আরও বলেন, বিরতিহীন ফলাফল ঘোষণা করা হবে। স্বচ্ছতার জন্য প্রার্থীদের এজেন্টের নিকট ফলাফলের প্রিন্ট কপি দেওয়া হবে।

সুষ্ঠু নির্বাচন করতে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাচন কর্মকর্তাদের কঠোর নির্দেশনা দেওয়া আছে জানিয়ে ইসি আনিছুর বলেন, নির্বাচনের দিন কোন প্রকার বিশৃঙ্খলা বা অনিয়ম দেখলেই তাৎক্ষণিক ব্যবস্থা গ্রহণ করা হবে। নগরীর ২৭টি ওয়ার্ডে একজন করে ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করবে।

এক প্রার্থীর প্রশ্নের জবাবে আনিছুর বলেন, আদালতের গ্রেপ্তারি পরোয়ানা ছাড়া কাউকে গ্রেপ্তার কিংবা হয়রানী করা যাবে না। গোপন বুথে কেউ ঢুকে ভোট প্রভাবিত ও কেন্দ্রে যেতে কেউ বাধা দিলে আইনপ্রয়োগকারী সংস্থার সদস্যরা ব্যবস্থা নেবেন বলেও তিনি জানান।

এর আগে বেলা সাড়ে ১১টায় কুমিল্লা সার্কিট হাউজে সিটি কর্পোরেশন উপনির্বাচন উপলক্ষ্যে নির্বাচন কমিশনার আনিছুর রহমান এক আইনশৃঙ্খলা সভায় অংশগ্রহণ করেন। সভা শেষে একই স্থানে তিনি চার প্রার্থীকে নিয়ে মতবিনিময় করেন। এ সময়ে চার প্রার্থী ও প্রার্থীদের প্রধান এজেন্টদের সাথে কথা বলেন এবং তাদের অভিযোগ শোনেন।

এ সময় টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী মনিরুল হক সাক্কু, হাতি প্রতীকের প্রার্থী নূর উর রহমান মাহমুদ তানিম ও ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দীন কায়সার বিভিন্ন বিষয়ে অভিযোগ করেন। তবে বাস প্রতীকের প্রার্থী ডা. তাহসীন বাহার সূচনা কোন অভিযোগ করেননি।

সভায় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক খন্দকার মু.মুশফিকুর রহমান। সভাপতিত্ব করেন কুমিল্লা অঞ্চলের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. ফরহাদ হোসেন। উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোংনে থোয়াই মারমাসহ উপজেলা নির্বাহী অফিসার, নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?