সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসএল: লড়াই করলেন বাবর, তবুও জিতলো না পেশওয়ার

news-image

স্পোর্টস ডেস্ক : পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দ্বিতীয় ম্যাচে কুয়েটা গ্লাডিয়েটর্সের মুখোমুখি হয়েছে বাবর আজমের পেশওয়ার জালমি। আজ রোববার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে কুয়েটা ৫ উইকেটে ২০৬ রান করে। জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত ফিফটি হাঁকিয়েছেন পেশওয়ারের অধিনায়ক বাবর আজম। তবে দলকে জেতাতে পারেননি তিনি।

নির্ধারিত ২০ ওভার ব্যাট করে ৬ উইকেটে ১৯০ রান তুলতে পেরেছে পেশওয়ার। ফলে ১৬ রানের হার দিয়ে আসর শুরু করলো বাবরের দল। নিজের দল পেশওয়ার না জিতলেও এদিন পিএসএলে দারুণ এক ইতিহাস করেছেন বাবর। প্রথম ক্রিকেটের হিসেবে ৩ হাজার রানের মাইলফলকে স্পর্শ করেছেন তিনি।

ব্যাট করতে নেমে পেশওয়ারের শুরুটা ছিল ভালোই ছিল। উদ্বোধনী জুটিতে ৮.৪ ওভারে সাইম আইয়ুবকে সঙ্গে নিয়ে ৯১ রান করেন বাবর। সাইম ২৬ বলে ৪২ রান করে অপ্রত্যাশিত রানআউটের শিকার হলে দলের পুরো দায়িত্ব নিজের কাঁধে নিয়ে খেলেন বাবর।

এদিন ব্যাট হাতে দুর্দান্ত ফিফটি হাঁকান বাবর। ৪২ বলে ৬৮ রান করেন এই ডানহাতি ব্যাটার। বাবরের ব্যাটে ছিল ৪ বাউন্ডারি ও ৪ ছক্কার মার। মিডলঅর্ডারে টম কহলার কডমোর করেন ১৮ রান। এতে ১৯০ তোলেই ইনিংস শেষ করে পেশওয়ার।

কুয়েটার হয়ে এদিন দুর্দান্ত খেলেছেন দুই ওপেনার জেসন রয় ও সৌদ শাকিল। রয় করেছেন ৪৮ বলে ৭৫ রান। ৯টি চার ও ২ ছক্কা হাঁকিয়েছেন এই ইংলিশ ব্যাটার।

স্বদেশি শাকিল করেছেন ৪৭ বলে ৭৪ রান। তার দুর্দান্ত ফিফটিতে ছিল ৬টি চার ও ৪টি ছক্কার মার। এছাড়া ১৩ বলে ২০ রান করেছেন শেরফানে রুদারফোর্ড। এতে ৬ উইকেটে ২০৬ রান তোলে কুয়েটা।

 

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?