সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ছক্কার বিশ্বরেকর্ড ছুঁয়ে আকরামের পাশে জয়সওয়াল

news-image

স্পোর্টস ডেস্ক : ডাবল সেঞ্চুরির পর জো রুটকে টানা দুই ছয়ে ওয়াসিম আকরামের করা টেস্টে এক ইনিংসে সর্বোচ্চ ছক্কার রেকর্ডে ভাগ বসান ইয়াশভি জয়সওয়াল। এরপরই ইনিংস ঘোষণা করেন রোহিত শর্মা। ফলে রেকর্ড ছুঁয়েও তা আর ভাঙা হলো না এই তরুণ ওপেনারের।

গতকাল নিজেদের দ্বিতীয় ইনিংসে ভারতের হয়ে ওপেন করতে নামেন জয়সওয়াল। শুরুটা দেখে-শুনে ধীরগতিতেই করেছিলেন। প্রথম ফিফটি করতে বল খেলেছিলেন ৮০টি। এরপর অবশ্য রানের গতি বাড়ান এই ওপেনার। ১২২ বল খেলে তিন অঙ্কে পৌঁছান। শেষ বিকেলে অবসর নেন অসুস্থতায়। তখন তিনি অপরাজিত ছিলেন ১০৪ রানে।

আজ রোববার আবারও ব্যাটিংয়ে নামেন জয়সওয়াল। এদিন উইকেটে এসেই আক্রমণাত্মক খেলেছেন তিনি। দেড়শ ছোঁয়ার সময় তার ছক্কা ছিল ৭টি। সবমিলিয়ে ২৩১ বলে ১০ ছক্কায় ডাবল সেঞ্চুরিতে পৌঁছেছেন জয়সওয়াল। এরপর আরও দুই ছক্কায় ওয়াসিম আকরামের সর্বোচ্চ ছক্কার রেকর্ড ছুঁয়েছেন জয়সওয়াল। যা ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ।

এর আগে ১৯৯৬ সালের অক্টোবরে জিম্বাবুয়ের বিপক্ষে ২৫৭ রানের অপরাজিত ইনিংসে ১২টি ছক্কা মেরেছিলেন ওয়াসিম আকরাম। তিনি সেই ইনিংসে ব্যাটিংয়ে নেমেছিলেন আট নম্বরে। ২৭ বছর পর সেই রেকর্ডে এবার ভাগ বসালেন জয়সওয়াল।

এদিকে এই ইনিংস খেলার পথে আরও একটি বিরল কীর্তি গড়েছেন জয়সওয়াল। জেমস অ্যান্ডারসনকে টানা তিন ছক্কা মেরেছেন। ১৮৫ ম্যাচের টেস্ট ক্যারিয়ারে এই পেসারকে টানা তিনটি ছক্কা মারতে পারেননি আর কোনো ব্যাটার।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?