সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

ইজতেমার আখেরি মোনাজাতে যান চলাচলে বিশেষ নির্দেশনা

news-image

নিজস্ব প্রতিবেদক : গাজীপুরের টঙ্গীর তুরাগতীরে চলছে বিশ্ব ইজতেমার প্রথম পর্বের আনুষ্ঠানিকতা। আগামীকাল রোববার (৪ ফেব্রুয়ারি) সকাল ৯টা থেকে ১০টার ভেতর অনুষ্ঠিত হবে প্রথম পর্বের আখেরি মোনাজাত। বিষয়টি নিশ্চিত করেছেন ইজতেমার মিডিয়া সমন্বয়ক হাবিবুল্লাহ রায়হান। এ সময় মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের মাওলানা জোবায়ের।

এদিকে আখেরি মোনাজাত উপলক্ষে বিশেষ ট্রাফিক পরিকল্পনা নিয়েছে পুলিশ। থাকছে বিশেষ ট্রেন ও বাসের ব্যবস্থা। আখেরি মোনাজাতে তাবলিগ জামাতের অনুসারী মুসল্লি ছাড়াও গাজীপুর, ঢাকা, সাভার, নরসিংদীসহ আশপাশের জেলার সাধারণ মুসল্লিরা অংশ গ্রহণ করবেন। তাদের যাতায়াতের সুবিধার্থে বিশেষ বাস সার্ভিস ও ট্রেনের ব্যবস্থা করা হয়েছে।

টঙ্গী রেলওয়ে জংশন স্টেশন মাস্টার মো. রাকিবুর রহমান বলেন, ইজতেমায় আখেরি মোনাজাত উপলক্ষে টঙ্গী থেকে ঢাকায় ৫ জোড়া আপডাউন বিশেষ ট্রেন চলাচল করবে। এ ছাড়া প্রায় সকল আন্তঃনগর এক্সপ্রেস ট্রেন টঙ্গীতে যাত্রাবিরতি করবে।

এ ছাড়া বাড়তি মুসল্লিদের ঢল সামাল দিতে পুলিশের পক্ষ থেকে নেওয়া হয়েছে বিশেষ পরিকল্পনা। এরই অংশ হিসেবে শনিবার রাত থেকে পরদিন বিকাল ৪টা পর্যন্ত ভোগড়া বাইপাস-টঙ্গী, আব্দুল্লাহপুর-টঙ্গী, মীরের বাজার-টঙ্গী এলাকায় যানবাহন চলাচল বন্ধ থাকবে বলে জানিয়েছে ট্রাফিক পুলিশ।

এ ব্যাপারে গাজীপুর মহানগর পুলিশের উপকমিশনার (ট্রাফিক) মো. আলমগীর হোসেন বলেন, আখেরি মোনাজাতে অনেক মুসল্লি হেঁটে ইজতেমাস্থলে আসেন। তাদের নিরাপত্তা ও যানজট নিরসনে মহাসড়কে বাড়তি পুলিশ সদস্য থাকবে। শুধু ইজতেমার মুসল্লিবাহী গাড়ি টঙ্গীর ইজতেমাস্থল যেতে পারবে। এ ছাড়া শনিবার রাত থেকে পরদিন বিকাল ৪টা পর্যন্ত ভোগড়া বাইপাস-টঙ্গী, আব্দুল্লাহপুর-টঙ্গী, মীরের বাজার-টঙ্গী এলাকায় অন্যান্য যানবাহন চলাচল বন্ধ থাকবে।

রোববার আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে জোবায়েরপন্থিদের বিশ্ব ইজতেমার প্রথম পর্ব। এরপর ৯ থেকে ১১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে সাদ কান্দলভী অনুসারীদের বিশ্ব ইজতেমা।

এ জাতীয় আরও খবর

উপজেলা নির্বাচনের দ্বিতীয় ধাপে ১১৬ কোটিপতি প্রার্থী : টিআইবি

পাওয়া গেছে ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

হেলিকপ্টার বিধ্বস্তে ইরানের প্রেসিডেন্টের মৃত্যুর শঙ্কা

কোভ্যাক্সিনের টিকায়ও হচ্ছে ভয়ঙ্কর পার্শ্বপ্রতিক্রিয়া!

রোহিঙ্গাদের প্রত্যাবাসনের স্থায়ী সমাধান জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

এক পা জেলে রেখেই রাজনীতি করি আমরা, প্রিজন ভ্যান থেকে ইশরাক

সারা দেশে টানা ৩ দিন হতে পারে বৃষ্টি

কালশীর সড়কে যান চলাচল শুরু

ব্যবসায়ীকে হত্যার দায়ে সাতজনের মৃত্যুদণ্ড, সাতজনের যাবজ্জীবন

সোনার ভ‌রি এক লাখ সাড়ে ১৯ হাজার ছাড়াল

আছড়ে পড়ল ইরানের প্রেসিডেন্টকে বহনকারী হেলিকপ্টার

নববধূর সাজে ইধিকা, বিয়ে করেছেন শাকিবের প্রিয়তমা?