শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে ২ আ.লীগ প্রার্থীসহ ১০ জনের মনোনয়ন প্রত্যাহার

news-image

রংপুর ব্যুরো : রংপুরের ছয়টি সংসদীয় আসনের ৪৬ প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের দুই প্রার্থীসহ ১০ জন মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। রোববার বিকেলে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ে মনোনয়ন প্রত্যাহারপত্র জমা দেন তারা। প্রার্থিতা প্রত্যারের এই বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোবাশ্বের হাসান।যারা মনোনয়ন প্রত্যাহার করেছেন তারা হলেন- রংপুর-১ আসন থেকে আওয়ামী লীগ মনোনীত অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের সাকলাইন সবুজ প্রামানিক ও স্বতন্ত্র প্রার্থী লন্ডন প্রবাসী আওয়ামী লীগ নেতা মঞ্জৃুম আলী, রংপুর-২ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেত্রী সুমনা আক্তার লিলি ও জাকের পার্টির আশরাফুজ্জামান, রংপুর-৩ আসন থেকে আওয়ামী লীগের তুষার কান্তি মন্ডল ও জাকের পার্টির লায়লা আনজুমানয়ারা বেগম লাকী, রংপুর-৪ আসন থেকে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা হাকিবুর রহমান মাস্টার, রংপুর -৫ আসন থেকে জাকের পার্টির শামীম মিয়া এবং রংপুর-৬ আসন থেকে একই দলের বেদারুল ইসলাম। রংপুরের ছয়টি আসনে এখন ভোটের মাঠে থাকছেন ৩৬ জন প্রার্থী।

এদিকে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী তুষার কান্তি মন্ডল তার মনোনয়ন প্রত্যাহার শেষে সাংবাদিকদের বলেন, রংপুর-৩ আসনে দীর্ঘদিন পর নৌকার প্রার্থী পাওয়ায় উচ্ছ্বাসিত ছিল এখানকার জনগণ। আজ প্রার্থিতা প্রত্যাহারের কারণে এই আসনের মানুষগুলো খুব কষ্ট পেয়েছেন। দেশকে এগিয়ে নেওয়ার স্বার্থে বঙ্গবন্ধু কন্যাকে আবারও প্রধানমন্ত্রী করার ক্ষেত্রে তার সিদ্ধান্ত চূড়ান্তভাবে মেনে নিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিন্ধান্ত নিয়েছি। শুধু আজ নয়, ভবিষ্যতেও বঙ্গবন্ধু কন্যার যে কোনো সিদ্ধান্ত মেনে নিতে প্রস্তুত থাকবো বলে তিনি জানান।

নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, তফসিল অনুযায়ী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ছিল আজ ১৭ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ১৮ ডিসেম্বর আর ভোটগ্রহণ হবে ৭ জানুয়ারি।