সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

পাকিস্তানের কাছে উড়ে গেল ভারত

news-image

স্পোর্টস ডেস্ক : কয়েকদিন আগেই ওয়ানডে বিশ্বকাপে ভারতের বিপক্ষে গো-হারা হেরেছে ভারত। এর আগে এশিয়া কাপেও পাত্তা পাননি বাবর আজমরা। তবে জাতীয় দল যেটি পারেনি সেটাই করে দেখিয়েছে দেশটির বয়সভিত্তিক দল। অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপকে ভারতকে উড়িয়ে দিয়েছে তারা।

আজ রবিবার প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৫৯ রান করে ভারতের যুবারা। জবাব দিতে নেমে ৮ উইকেট ও ৩ ওভার হাতে রেখে লক্ষ্যমাত্রায় পৌঁছে যায় পাকিস্তানের যুবারা।

২৬০ রানের লক্ষ্যে খেলতে নামা পাকিস্তানের শুরুটা অবশ্য খুব একটা ভালো হয়নি। ২৮ রানের মাথায় শামিল হুসাইনকে হারায় তারা। তবে দ্বিতীয় উইকেটে ১১০ রানের জুটি গড়ে দলকে জয়ের কক্ষপথে রাখেন আরেক ওপেনার শাহজাইব খান ও তিনে নামা আজান আওয়াইস। ১৩৮ রানের মাথায় ফেরেন শাহজাইব (৬৩)।

এরপর আর পাকিস্তানের কোনো উইকেট ফেলতে পারেনি ভারতের বোলাররা। ১২৫ রানের অপরাজিত জুটি গড়ে মাঠ ছাড়েন আজান ও অধিনায়ক সাদ বেগ। ১০৫ রান করে অপরাজিত থাকেন আজান। ম্যাচসেরাও হন তিনি। আরেক পাশে ৫১ বলে ৬৮ রানের ঝোড়ো ইনিংস খেলে অপরাজিত থাকেন সাদ।

এর আগে প্রথমে ব্যাট করে মোহাম্মদ জিসানের তোপে পড়ে ২৫৯ রানের বেশি করতে পারেনি ভারত। হাফ সেঞ্চুরি পান আদর্শ সিং (৬২), উদয় সাহরান (৬০) ও শচীন দাস (৫৮)। এর মধ্যে বেশ মারকুটে ছিলেন শচীন। মাত্র ৪২ বলে ২ চার ও ৩ ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি।