সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

দু’দিনেই বাজেটের টাকা ঘরে তুলল ‘অ্যানিমেল’

news-image

বিনোদন ডেস্ক : ছবিটি নিয়ে ভারতীয় সমালোচকদের এক প্রকার অবহেলাই ছিল। সেই অবহেলা ভুল প্রমাণ করে মুক্তির প্রথম দিনেই সব রেকর্ড ভেঙে চুরমার করে দেয় ‘অ্যানিমেল’। ১ ডিসেম্বর মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি ভাঙা পরিচালিত এই ছবি। আর দুই দিনেই ছক্কা হাঁকালেন রণবীর কাপুর। অর্থাৎ দুই দিনেই বাজেটের টাকা ঘরে তুলেছে নির্মাতা সন্দীপ রেড্ডি ভাঙার ‘অ্যানিমেল’।

ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, মুক্তির দিনই ভারত জুড়ে প্রায় ৬১ কোটি টাকার ব্যবসা করে চলতি বছরের সব থেকে সফল ছবি ‘পাঠান’-এর নজির ভেঙে দেয় এই ছবি। বিশ্বব্যাপী প্রথম দিনে ১১৬ কোটি আয় করেছে ছবিটি। শনিবার দ্বিতীয় দিনেও দৌড় অব্যাহত।

‘অ্যানিম্যাল’ ছবির বাজেট প্রায় ২০০ কোটি টাকা। দ্বিতীয় দিনে এই ছবি শুধু মাত্র ভারতের বাজারে আয় করেছে ৬৫.৮৫ কোটি। প্রথম দিন আয় ছিল প্রায় ৬১ কোটি। প্রথম দু’দিনে এই ছবি আয় করেছে ১২৯.৬৫ কোটি টাকা। সে দিক থেকে দেখলে, শাহরুখ খানের ‘জওয়ান’ ছবির নজির ভেঙে দিয়েছে রণবীরের ‘অ্যানিম্যাল’।

বিশ্বব্যাপী প্রথম দু’দিনের নিরিখে এখন পর্যন্ত সবোর্চ্চ আয়ের নজির ছিল ‘জওয়ান’-এর। ১২৮ কোটি। বিশ্বব্যাপী দু’দিনে ‘অ্যানিম্যাল’ আয় করেছে ২৩৬ কোটি।

বিশ্বের একাধিক দেশে মুক্তি পেয়েছে এই ছবি। ‘অ্যানিম্যাল’ই প্রথম ভারতীয় ছবি, যা উত্তর আমেরিকায় প্রায় ৫ মিলিয়ন ডলারের ব্যবসা করেছে। এমন ঘটনা হিন্দি সিনেমার ইতিহাসে প্রথম বার ঘটল। এখন পর্যন্ত দ্রুততম ১০০০ কোটির নজির রয়েছে শাহরুখের ‘পাঠান’-এর। সেই নজির ভাঙতে পারে কি না রণবীরের ‘অ্যানিম্যাল’, সেটাই দেখার।

অ্যানিমেল সিনেমায় রণবীর ও অনিল কাপুরকে বাবা-ছেলের ভূমিকায় দেখা যাবে। তাদের মধ্যকার জটিল সম্পর্কের রসায়নই এই সিনেমার মূল গল্প। এতে আরও অভিনয় করেছেন ববি দেওল, রাশমিকা, শক্তি কাপুর, প্রেম চোপড়া, সৌরভ সচদেব প্রমুখ।