শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রংপুরে জিএম কাদের, মসিউর রহমান রাঙ্গাসহ  ১৯ প্রার্থীর মনোনয়ন বৈধ 

news-image
রংপুর ব্যুরো : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে জাপা চেয়ারম্যান জিএম কাদের, বিরোধী দলীয় চীফ হুইপ মসিউর রহমান রাঙ্গাসহ ১৯ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। শনিবার (২ ডিসেম্বর) সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত রংপুর জেলা প্রশাসক সম্মেলন কক্ষে যাচাই-বাছাই কার্যক্রমের প্রথম দিনে রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি কর্পোরেশন), রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ), রংপুর-৩ (সদর ও সিটি কর্পোরেশন) আসনের ২৭ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই হয়। এতে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান ১৯ জন প্রার্থীর মনোনয়ন বৈধ, কাগজপত্রের ত্রুটির কারণে ৫ জনের মনোনয়নপত্র বাতিল এবং ৩ জনের মনোনয়নপত্র স্থগিত করেন। এর মধ্যে রংপুর-১ আসনে স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গা, আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির শাহিনুর আলম, স্বতন্ত্র প্রার্থী মোঃ মঞ্জুম আলী, তৃণমূল বিএনপি’র বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপল্স পার্টির হাবিবুর রহমান এবং বাংলাদেশ কংগ্রেসের শ্যামলী রায়ের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। স্থগিত করা হয়েছে বাংলাদেশ সাংষ্কৃতিক মুক্তিজোটের সবুজ মিয়া ও বাংলাদেশ ওয়াকার্স পার্টির বখতিয়ার হোসেনের মনোনয়ন। বাতি হয়েছে স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেনের মনোনয়নপত্র। তবে সকালে মসিউর রহমান রাঙ্গার মনোনয়নপত্রে মামলা সংক্রান্ত তথ্যের ঘাটতির কারণে তার মনোনয়ন স্থগিত করেন রিটার্নিং কর্মকর্তা। পরে দুপুরে রাঙ্গার প্রতিনিধি প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করলে তার মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়।
রংপুর-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী আবুল কালাম মোঃ আহসানুল হক চৌধুরী ডিউক, জাতীয় পার্টির প্রার্থী আনিছুল ইসলাম মন্ডল ও জাকের পার্টির মোঃ আশরাফ উজ জামানের মনোনয়নপত্র বৈধ হয়েছে। মনোনয়নপত্র বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা বিশ্বনাথ সরকার, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা সুমনা আক্তার, বিএনএফ’র জিল্লুর রহমানের।
রংপুর-৩ আসনে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের, আওয়ামী লীগের প্রার্থী তুষার কান্তি মন্ডল, জাকের পার্টির লায়লা আঞ্জুমান আরা বেগম, জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের মোঃ সহিদুল ইসলাম, ন্যাশনাল পিপল্স পার্টির শফিউল আলম, বাংলাদেশ সুপ্রিম পার্টির মোঃ আব্দুর রহমান রেজু, স্বতন্ত্র প্রার্থী মোছাঃ আনোয়ারা ইসলাম রানীর মনোনয়ন বৈধ হয়েছে। মনোনয়ন বাতিল হয়েছে স্বতন্ত্র প্রার্থী এ টি এম রাকিবুল বাশার এবং স্থগিত হয়েছে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী মোঃ একরামুল হকের মনোনয়ন।