মঙ্গলবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ম্যাক্সওয়েল ‘শো’তে ভারতের পাহাড় টপকালো অস্ট্রেলিয়া

news-image

স্পোর্টস ডেস্ক : শেষ ৬ বলে অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রয়োজন ছিল ২১ রান। ম্যাক্সওয়েল উইকেটে থাকায় তখনও আশা ছাড়েননি অজি সমর্থকরা। সেই আস্থার প্রতিদান দিয়েছেন এই অজি। গুয়াহাটিতে ম্যাক্সওয়েল শোতে ভারতের পাহাড় টপকিয়েছে অস্ট্রেলিয়া। ৫ উইকেটের জয়ে সিরিজে টিকে রইলো অজিরা।

মঙ্গলবার (২৮ নভেম্বর) গুয়াহাটিতে টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেট হারিয়ে ২২২ রান সংগ্রহ করে ভারত। যেখানে ৫৭ বলে অপরাজিত ১২৩ রান করেছেন গায়কোয়াড়। একটি করে উইকেট পেয়েছেন বেহানড্রফ, হার্ডি ও রিচার্ডসন। জবাবে ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২২৫ রান তুলেছে অস্ট্রেলিয়া।

২২৩ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে উড়ন্ত শুরু পায় অস্ট্রেলিয়া। ১৬ রান করে অ্যারন হাড্ডি ফিরলে ভাঙে ৪৭ রানের উদ্বোধনী জুটি। তিনে নেমে সুবিধা করতে পারেননি জশ ইংলিশ। তবে গ্লেন ম্যাক্সওয়েল উইকেটে আসলে পালটে যায় ম্য্যাচের চিত্র।

শুরুতে ট্রাভিস হেডকে নিয়ে জুটি গড়ার চেষ্টা করেন। তবে ৩৫ রান করে ফিরেছেন হেড। এরপর মিডল অর্ডারে স্টইনিস ২১ বলে ১৭ রানের ধীরগতির ইনিংস খেলে চাপ বাড়িয়েছেন। সেই চাপ সামলে দলকে জয়ের পথে আনেন ম্যাক্সওয়েল। শেষ পর্যন্ত ৪৭ বলে করেছেন সেঞ্চুরি। অপরাজিত ১০৪ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি।

এর আগে ব্যাটিংয়ে নেমে শুরুটা মোটেও ভালো হয়নি ভারতের। ৬ রান করে সাজঘরে ফেরেন ইয়াশভি জয়সাওয়াল। তিনে নেমে পুরোপুরি ব্যর্থ ঈশান কিষাণ। এই উইকেটকিপার ব্যাটার ৫ বল খেলেও রানের খাতা খুলতে পারেননি। তিনি ডাক খেয়ে ফিরলে ২৪ রান তুলতেই ২ উইকেট হারায় ভারত।

সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে সেখান থেকে দলকে টেনে তোলেন গায়কোয়াড়। ভারত অধিনায়ক ২৯ বলে ৩৯ রান করে সাজঘরে ফিরলেও আরেক প্রান্তে রীতিমতো ঝড় তোলেন গায়কোয়াড়। এই ওপেনার ৫২ বলে তিন অঙ্ক ছুঁয়েছেন। শেষ পর্যন্ত তিনি অপরাজিত ছিলেন ১২৩ রান করে।

শেষদিকে গায়কোয়াড়কে যোগ্য সঙ্গ দিয়েছেন তিলক ভার্মা। এই তরুণ ব্যাটার অপরাজিত ছিলেন ২৪ বলে ৩১ রান করে।

এ জাতীয় আরও খবর

রোহিঙ্গাদের জন্য ৬৯ মিলিয়ন ডলারের সহায়তা দিচ্ছে জাপান

আফগানিস্তানে দুই হাজার মানুষের সামনে মৃত্যুদণ্ড কার্যকর

ওষুধ ও হার্টের রিংয়ের দাম কমাতেই হবে : স্বাস্থ্যমন্ত্রী

বুধবার ১৫ ঘণ্টা গ্যাস থাকবে না যেসব এলাকায়

সংরক্ষিত আসনের এমপিদের গেজেট প্রকাশ

দুর্ঘটনায় প্রাণ হারালেন জনপ্রিয় অভিনেত্রীসহ ৯ জন

ভারতীয় বিমানবাহিনী প্রধানের সঙ্গে সশস্ত্র বাহিনীর প্রিন্সিপাল স্টাফ অফিসারের সৌজন্য সাক্ষাৎ

গ্রামের মেধাবীদের জন্য বিশ্বমানের শিক্ষার পরিবেশ তৈরি হবে : পলক

ওবায়দুল কাদের বিএনপির বিকল্প স্থায়ী কমিটির সদস্য: রিজভী

বিদ্যুতে ব্যবহৃত গ্যাসের দাম বাড়ল ৭৫ পয়সা

‘পুলিশ জনগণের বন্ধু’ এটি প্রতিষ্ঠিত সত্য: প্রধানমন্ত্রী

পঙ্কজ উদাসকে কোনো দিন গোমড়া মুখে দেখিনি: রুনা লায়লা