সোমবার, ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

তানজিন তিশাকে বাদ দিয়ে নেওয়া হয় বুবলীকে!

news-image

বিনোদন ডেস্ক : ২০১৯ সালে মুক্তি পেয়েছিল ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান ও চিত্রনায়িকা শবনম বুবলীর ‘পাসওয়ার্ড’ সিনেমা। মোহাম্মদ ইকবালের প্রযোজনায় সিনেমাটি নির্মাণ করেছিলেন মালেক আফসারী। মুক্তির প্রায় চার বছর পর প্রযোজক ইকবাল জানালেন, ওই সিনেমায় অভিনয়ের কথা ছিল তানজিন তিশার। কিন্তু তাকে বাদ দিয়ে নেওয়া হয় বুবলীকে।

প্রযোজকের দাবি, ‘পাসওয়ার্ড’ সিনেমায় যুক্ত হওয়ার আগেই এক বিনোদন সাংবাদিকের সহযোগিতা কিংবা তদারকির কারণেই বাদ দেওয়া তানজিন তিশাকে। তার পরিবর্তে চূড়ান্ত করা হয় শবনম বুবলীকে।

এ বিষয়ে মঙ্গলবার সংবাদমাধ্যমে ইকবাল বলেন, ‘পাসওয়ার্ড’ সিনেমাটি যখন বানাই, তখন নায়িকা হিসেবে তানজিন তিশাকে ভেবেছিলাম শাকিবের বিপরীতে। সন্ধ্যার দিকে আমাদের একটি রেস্টুরেন্টে বসার কথা। এরই মধ্যে তিনি চূড়ান্ত হন। হঠাৎ করে এক সাংবাদিক আমাকে ফোন করে জানতে চাইলেন, ‘আপনি কি তানজিন তিশাকে নিয়ে বসছেন?’ বললাম, আমি ও আমার স্ক্রিপ্ট রাইটার আব্দুল্লাহ জহির বাবু ও তপু খানকে নিয়ে ৭টার দিকে বসব।

সাংবাদিক ফোন দেওয়ায় বিষয়টি নিয়ে খটকা লাগে ইকবালের। তার ভাষ্য, এখানে বিনোদনের সাংবাদিক কীভাবে জানল! এই বিষয়টা আমার একটু লাগছে! তখন আমি শাকিব খানকে বললাম, আমরা তো ৭টায় বসছি, আপনি কি আসতে পারবেন? তিনি সম্মতি দিলেন। আবারও ফোন করলেন ওই সাংবাদিক। জানতে চাইলেন, শাকিব খান কী বসবেন? তখন আমার মনে হলো যে, আমাকে হয়তো তিনি সন্দেহ করছেন। তখন তাকে বললাম, হ্যাঁ, শাকিব খান আসছেন।

এরপর শাকিব খান আসলেও তার সঙ্গে তিশাকে বসার সুযোগ করে দেননি জানিয়ে ইকবাল বলেন, ‘শাকিব খান সময় মতো চলে আসলেও আমি তাকে গাড়ি থেকেই নামতে দেইনি। শাকিবকে বলে দেই, আপনি চলে যান। এর দুই–তিন মিনিট পরে তানজিন তিশা আসেন। তখন এই অভিনেত্রীকে আমি জিজ্ঞেস করলাম, কে আপনি? তিনি জহির বাবুর দিকে হাঁ করে তাকিয়ে থাকলেন। আমিও সেদিন আর বসি নাই তার সাথে। এরপরের তিশার বদলে বুবলীকে ইন করিয়ে দিলাম পাসওয়ার্ড ছবিতে।’

প্রসঙ্গত, গত কয়েকদিন ধরেই বেশ আলোচনার মধ্যেই রয়েছেন ছোট পর্দার অভিনেত্রী তানজিন তিশা। অসুস্থতা, সাংবাদিককে হুমকি, প্রেমের সম্পর্কের নানা খবরে বারবার সংবাদের শিরোনাম হয়েছেন তিনি।