শুক্রবার, ১লা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৭ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

হামাসকে নির্মূল করতে পারবে না ইসরায়েল: হিজবুল্লাহ

news-image

আন্তর্জাতিক ডেস্ক : লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর নির্বাহী পরিষদের প্রধান হাশেম সাফিউদ্দিন বলেছেন, গাজা উপত্যকার অসহায় মানুষদের হত্যার মাধ্যমে হামাসকে নিশ্চিহ্ন করা যাবে বলে ইসরায়েল যদি ধারণা করে থাকে তাহলে তারা মারাত্মক ভুল করছে। তিনি রোববার (১২ নভেম্বর) দক্ষিণ বৈরুতে এক অনুষ্ঠানে এ কথা বলেন।

সাফিউদ্দিন বলেন, গাজায় অসহায় নারী-শিশুসহ সাধারণ মানুষ হত্যার মাধ্যমে ইহুদিবাদী ইসরায়েল তার লক্ষ্য হাসিল করতে পারবে না। হামাসসহ কোনো প্রতিরোধ সংগঠনকে ধ্বংসের ক্ষমতা দখলদার ইসরায়েলের নেই। প্রতিরোধ ফ্রন্টের শক্তি ও সামর্থ্য আগের চেয়ে বেড়েছে।

তিনি বলেন, গাজায় যা ঘটছে তা থেকে এটা স্পষ্ট বিশ্বের কোনো শক্তির ওপর আস্থা রাখা যায় না এবং আমাদের শত্রুরা কোনো নীতি-নৈতিকতা ও মূল্যবোধের ধার ধারে না।

তিনি আরও বলেন, যুক্তরাষ্ট্রের সরাসরি সমর্থন ও সহযোগিতায় দখলদার ইসরায়েল বেসামরিক নাগরিকদের হত্যা করে যাচ্ছে, গাজার সব স্থাপনায় হামলা চালাচ্ছে।

হিজবুল্লাহর এই নেতা বলেন, গাজার বীর সংগ্রামীরাই নতুনকরে ভবিষ্যৎ রচনা করবে। তারা খুব সাধারণ অস্ত্রের সাহায্যে ট্যাঙ্কের মোকাবেলা করে যাচ্ছে। তারাই টিকে থাকবে, তারাই নতুনকরে গাজাকে গড়ে তুলবে।