মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গোকর্ণ সৈয়দ ওয়ালী উল্লাহ স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্র সংগঠনের আনন্দ নৌ-ভ্রমন

news-image

আকতার হোসেন ভূইয়া,নাসিরনগর : নদী পথে নৌকা ভ্রমণ বাঙালীর অস্থিমজ্জায় মিশে আছে। উৎসব পার্বণে নানা আনুষ্ঠানিকতায় নৌ-ভ্রমণ বাড়তি আনন্দ এনে দেয়। তাই তো নাসিরনগর উপজেলার ঐতিহ্যবাহী গোকর্ণ সৈয়দ ওয়ালী উল্লাহ স্কুল এন্ড কলেজের প্রাক্তন ছাত্র সংগঠনের আয়োজনে প্রথমবারের মত সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যদেরসহ পরিবার পরিজন নিয়ে হাওর বাওর,ইতিহাস ঐতিহ্যে সমৃদ্ধ ঈসা খাঁ বীরভূমি কিশোরগঞ্জের মিটামইন-ইটনা ও অষ্টগ্রামে আনন্দ নৌ-ভ্রমন অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার সকাল ৯ টায় নাসিরনগর উপজেলা সদরের ডাকবাংলো ঘাট থেকে ট্রলার যোগে রোমাঞ্চকর নৌকা ভ্রমন শুরু হয়।সন্ধ্যায় ৬টা পর্যন্ত টানা ৮ ঘন্টা ৬০ জন ভ্রমণকারী নদী বক্ষে হাসি-গান-আড্ডায় আনন্দ বিনোদনের মাধ্যমে উপভোগে মেতে উঠেন।

দিনভর আনন্দ ভ্রমণকালে দৃষ্টিনন্দন সড়ক আর হাওরের প্রকৃতি পরিবেশ,সাদা বক পাখিসহ নানা প্রজাতির পাখির কলরব উপভোগ করার পাশাপাশি কামালপুর হাওরের বঙ্গভবনে প্রেসিডেন্ট আবদুল হামিদের দৃষ্টিনন্দন বাড়ি ও হাওরের বুক চিরে চলে যাওয়া দৃষ্টিনন্দন সড়ক ঘুরে ঘুরে দেখেন সবাই।“বর্ষাকালে নাউ,শুকনাকালে পাও”স্থানীয়দের মধ্যে যুগ যুগ ধরে চলা এই প্রবাদকে হাওরের জলে ডুবিয়ে দিয়েছে ইটনা-মিঠামইন-অষ্টগ্রাম সড়ক। সড়কটি হাওরের প্রাণ ভোমরায় পরিণত হয়েছে। হাওরের চেহারাই বদলে দিয়েছে। এটিই এখন পর্যটকদের মূল আর্কষণ।

আনন্দ নৌ-ভ্রমনে প্রাক্তন ছাত্র সংগঠনের প্রধান উপদেষ্ঠা ও সাবেক উত্তরা ব্যাংক কর্মকর্তা সৈয়দ সালাউদ্দিন মুকুল,সংগঠনের সভাপতি ও সুপ্রীম কোর্টের আইনজীবী মো: মহিউদ্দিন চৌধুরী শরীফ,সাধারণ সম্পাদক সৈয়দ মোহাম্মদ নোমান,সাংগঠনিক সম্পাদক শরীফ আহমেদ,সৈয়দ রিয়াজুল ইসলাম চৌধুরী বকুল,নৌ-ভ্রমণ কমিটির আহবায়ক মিসির উদ্দিন মাষ্টারসহ সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যসহ তাদের পরিবার পরিজন অংশ নেন। এছাড়াও আমন্ত্রিত অতিথি হিসেবে হরিপুর ইউপি চেয়ারম্যান মো: ফারুক মিয়া,পূর্বভাগ ইউপি চেয়ারম্যান মো: আক্তার মিয়া,চাপরতলা ইউপি চেয়ারম্যান মনসুর আহমেদ ভূইয়া ও সাংবাদিক আকতার হোসেন ভূইয়া উপস্থিত ছিলেন।

ভ্রমনকালে প্রাছাসের প্রধান উপদেষ্ঠা সৈয়দ সালাউদ্দিন মুকুল বলেন কর্মমূখর জীবনে কাজের ফাঁকে নদীর মাঝ দিয়ে নৌকায় বসে প্রকৃতির অপরুপ দেখাটা এক অন্যরকম আনন্দ। যান্ত্রিক জীবনের ক্লান্তি থেকে পরিত্রাণ পেতে এ নৌকা ভ্রমণের আয়োজন অনন্য।

নৌ-ভ্রমন শেষে সংগঠনের সভাপতি ও সুপ্রীম কোর্টের আইনজীবী মো: মহিউদ্দিন চৌধুরী শরীফ বলেন প্রথমবারের মত সংগঠনের নেতৃবৃন্দ ও সদস্যদের নিয়ে আনন্দ নৌ-ভ্রমনের আয়োজন করেছি। সকলের সহযোগিতা নিয়ে প্রতি বছর এমন আয়োজন অব্যাহত থাকবে।