শুক্রবার, ১৮ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বকাপে উন্নতি দেখানোর পালা, বললেন সাকিব

news-image

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ওয়ানডে দলের নেতৃত্বভার পেয়েছেন সাকিব আল হাসান। আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন তিনি। নতুন করে দায়িত্ব পাওয়ার পর বাংলাদেশি সংবাদ মাধ্যমের মুখোমুখি হননি সাকিব। বিষয়টি নিয়ে তাই দেশি মিডিয়ায় কথাও বলতে হয়নি তাকে।

তবে লঙ্কান প্রিমিয়ার লিগে খেলা সাকিবকে সম্প্রচার মাধ্যমের মুখোমুখি হয়ে দিতে হলো নেতৃত্ব পাওয়ার বিষয়ে প্রশ্নের উত্তর। সেখানে সাকিব জানালেন, অধিনায়কত্ব তার জন্য নতুন কিছু নয়। সেজন্য বাড়তি চাপ অনুভব হচ্ছে না তার। তবে দলের জন্য এবারের বিশ্বকাপ বড় চ্যালেঞ্জ। কারণ এটা উন্নতি প্রমাণের সুযোগ।

সাকিব বলেছেন, ‘এটা (নেতৃত্ব) আসলে আমার জন্য নতুন কিছু না। তবে আমাদের দলের জন্য দারুণ একটা চ্যালেঞ্জ। গত চার বছরে বাংলাদেশ দল অনেক উন্নতি করেছে। কতটা উন্নতি করেছে বিশ্বকাপে তা দেখানোর পালা। বিশ্বকাপে ভালো করার সুযোগ আছে আমাদের।’

২০১১ বিশ্বকাপে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন সাকিব। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত সর্বশেষ টি-২০ বিশ্বকাপে নেতৃত্ব দিয়েছেন তিনি। ওয়ানডে বিশ্বকাপে এক যুগ পরে আবার অধিনায়কত্ব করবেন দেশ সেরা ক্রিকেটার। এই সময়ে সাকিব বিশ্ব তারকা হয়ে উঠেছেন। অভিজ্ঞতা আর কৌশলের ঝুলি সমৃদ্ধ হয়েছে।

বাংলাদেশ দলও ওয়ানডে ফরম্যাটে ২০১৫ সাল থেকে ভালো ক্রিকেট খেলছে। চারে থেকে ওয়ানডে সুপার লিগ শেষ করেছে। সব মিলিয়ে সাকিব ও তার দলের সামনে উন্নতি প্রমাণের চ্যালেঞ্জ। বিষয়টি নিয়ে সাকিব বলেন, ‘এই সংস্করণে আমরা ভালো খেলছি। এখন সকলকে দেখানোর পালা আমরা কত ভালো দল।’