সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

হলের বাইরে আবার শুরু হচ্ছে ‘নাটক’

news-image

বিনোদন প্রতিবেদক : ঈদকে সামনে রেখে শোবিজের মানুষজন নানা আয়োজন করে থাকে। তার মধ্যে একটি বড় আয়োজন হলো- সিনেমা। নতুন সিনেমা, ঈদের আনন্দ বাড়িয়ে তুলে কয়েকগুণ বেশি। আর ঈদ ছুটিতে দেশের দর্শকরাও হয় হলমুখী। পরিবার ও আত্মীয়-স্বজনদের নিয়ে ঈদের সিনেমা দেখতে যান তারা। সে কারণেই ঈদের সিনেমায় একটু বেশিই অর্থ লগ্নি করে থাকেন প্রযোজকরা।

গেল কোরবানির ঈদে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় তিনটি সিনেমা। এগুলো হলো- রায়হান রাফির ‘পারাণ’, অনন্য মামুনের ‘সাইকো’ আর অনন্ত জলিলের বিগ বাজেটের সিনেমা ‘দিন: দ্য ডে’। সেবার সিনেমাগুলো নিয়ে দর্শকমহলে যতটুকু আলোচনা না হয়েছে, তার চেয়ে বেশি সমালোচনা হয়েছে এর সঙ্গে জড়িত থাকা মানুষগুলোকে নিয়ে। যদিও এ বছর এমনটি হয়নি। তবে হতে কতক্ষণ! আর সেদিকেই যাচ্ছে ঈদে মুক্তিপ্রাপ্ত সিনেমার মানুষজন। এবার মুক্তিপ্রাপ্ত সিনেমার তালিকাও একটু বড়, আটটি।

এরই মধ্যে জ্বলতে শুরু করেছে তর্ক-বিতর্কের আগুন। কথা উঠেছে, শাকিব খান ও বুবলী অভিনীত ‘লিডার আমিই বাংলাদেশ’ বেশি হল পেলেও, মন জয় করতে পারিনি দর্শকদের। আর অনেক হলেই নাকি ফাঁকা আওয়াজ উঠেছে! বাদ যায়নি অনন্ত জলিল ও বর্ষা অভিনীত সিনেমা ‘কিল হিম’। এর শো দেখাতে লোক ভাড়া করে আনার অভিযোগও উঠেছে। তবে সত্য-মিথ্যার বিষয়টি এখনও নিশ্চিত নয়। আর এখনও পর্যন্ত নিশ্চুপ আছে সিনেমার শিল্পীরা।

তবে এর মধ্যে আজ সোমবার ‘কিল হিম’র প্রযোজক ও পরিচালক মোহাম্মদ ইকবালকে হত্যার হুমকি দিয়েছে অজ্ঞাত কোনো একজন। যার জন্য তিনি সকালেই গুলশান থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন। ইকবালের কথায়, কেন তাকে হত্যার হুমকি দেওয়া হয়েছে, সে কারণ জানা নেই তার। তবে তার ধারণা, ঈদে ‘কিল হিম’ ভালো যাচ্ছে। যা কারো কারো পছন্দ হয়নি, সে কারণেই তাকে ‘হত্যার হুমকি’ দেওয়া হয়েছে!

এই দুই সিনেমা নিয়েই আগামীতে তর্কে জড়াতে পারে শিল্পীরা! আর অপু বিশ্বাস ও জয় চৌধুরীর ‘প্রেম প্রীতির বন্ধন’র একটি গান নিয়ে ইতিমধ্যেই সমালোচনার ঝড় বইছে যোগাযোগ মাধ্যমগুলোতে। ‘তুই সবচেয়ে বড় দামী’ শিরোনামের এই গানের কিছু স্থিরচিত্র ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। আর আদর আজাদ ও বুবলীর সিনেমা ‘লোকাল’র কাটতি নিয়েও চলছে নানা তর্ক-বির্তক। কেউ বলছে ভালো আবার কেউ বলেছে চলে না- এ নিয়ে শুরু হয়েছে তুমুল তর্ক-বির্তক। তবে নিশ্চুপ আছে সজল-পূজার ‘জ্বীন’, রোশান-ববির ‘পাপ’ আর বাপ্পি চৌধুরী- জাহারা মিতুর ‘শত্রু’ সিনেমাগুলোর শিল্পীরা। এর মধ্যে ‘জ্বীন’র কাটতি ভালো যাচ্ছে- এমনটা অনেকেই বলছে। আর এই সিনেমাগুলোর শিল্পীরাও আপাতত খুব সতর্কতার সঙ্গে ঘুরে বেড়াচ্ছেন। নিজ সিনেমার কথা ছাড়া, মুখ বন্ধ আছে তাদের।

এর আগে সিনেমার গুণী শিল্পীরা একাধিকবার আহ্বান জানিয়েছেন, নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়ি বন্ধ রাখার। গত বছর ঈদে অনন্ত জলিল, বর্ষা, বিদ্যা সিনহা মিম, পরীমণি, শরিফুল রাজ, নির্মাতা অনন্য মামুন ও রায়হান রাফি তর্কে জড়িয়ে খবরের শিরোনাম হয়েছে বহুবার। সেসময়ই তাদের প্রতি আহ্বান জানিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে কথা বলেন, গুণী অভিনেতা ও নির্মাতা কাজী হায়াৎ, নির্মাতা দোলোয়ার জাহান ঝন্টু, চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন, নির্মাতা মালেক আফসারীসহ অনেকেই। এবার দেখার পালা, এবারের সিনেমা নিয়ে কোনো তর্কে জড়ায় কি না শিল্পীরা।

 

এ জাতীয় আরও খবর

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

সারাবিশ্বে ভোটারদের ভোটের প্রতি আগ্রহ কমছে: ইসি আলমগীর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

পদ স্থগিতের পর ডিপজল বললেন, নিপুণের পেছনে বড় শক্তি আছে

রাইসির মৃত্যুতে যা বললেন বিশ্ব নেতারা