সোমবার, ২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের বিদায় করতে হবে : গয়েশ্বর

news-image

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, ঈদ মানে আনন্দ। কিন্ত সরকারের অত্যাচার-নির্যাতন, দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে দেশের মানুষ এবারও আনন্দ-উচ্ছ্বাসের মধ্য দিয়ে ঈদ করতে পারেনি।

ঈদুল ফিতর উপলক্ষে তিন দিনব্যাপী কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আজ রবিবার দলীয় নেতাকর্মী ও সমর্থক এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। আজ সকাল থেকে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জের কোন্ডা ইউনিয়নের মির্জাপুর গ্রামের নিজ বাসভবনে এই ঈদ শুভেচ্ছা বিনিময় করেন তিনি। এ সময় তার সঙ্গে ছিলেন বিএনপির ঢাকা জেলার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী।

গয়েশ্বর রায় বলেন, ‘দুঃখ-কষ্টের মধ্য দিয়ে মানুষের ঈদ কেটেছে। এই অবস্থায় দেশের চলমান সংকট থেকে দেশ ও দেশের মানুষকে উত্তরণে আন্দোলন আরো বেগবান করতে হবে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে চলমান এই আন্দোলনের মধ্য দিয়ে এই আওয়ামী লীগ সরকারকে বিদায় করতে হবে।’

তিনি আরো বলেন, ‘গণতন্ত্র ও ভোটাধিকার প্রতিষ্ঠায় দেশে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। এই আন্দোলনে দেশবাসীকে ঐক্যবদ্ধভাবে অংশ নিয়ে বিজয় অর্জন করা গেলেই দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব রক্ষা করা সম্ভব হবে।’

অ্যাডভোকেট নিপুণ রায় চৌধুরী জানান, ঈদের দিনেও চলমান আন্দোলনে কারান্তরীণ এবং গুম, খুন ও পঙ্গুত্ববরণকারী নেতাকর্মীদের বাড়িতে বিএনপির কেন্দ্রীয় এবং জেলা নেতারা সশরীরে সাক্ষাৎ করেন। তারা দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এ ছাড়া বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের পক্ষ থেকে ঈদ উপহারসহ নববর্ষ ও ঈদের শুভেচ্ছা কার্ড তাদের বাড়িতে গিয়ে হস্তান্তর করা হয়েছে। দক্ষিণ কেরানীগঞ্জ ছাড়াও ঢাকা জেলায় একই কর্মসূচি চলছে।

এ সময় আরো উপস্থিত ছিলেন জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্মের সাবেক আহ্বায়ক কালাম ফয়েজী, দক্ষিণ কেরানীগঞ্জ থানা বিএনপির সাধারণ সম্পাদক মোজাদ্দেদ আলী বাবু, বিএনপি নেতা আব্দুল মান্নান রতন, আলী হোসেন, ঈসা খান, আবু সেলিম চৌধুরী, জিয়াউদ্দিন পিন্টু, শাহ নেওয়াজসহ অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

এ জাতীয় আরও খবর

কঠোরভাবে বাজার মনিটরিংয়ের নির্দেশ প্রধানমন্ত্রীর

‘গিভ অ্যান্ড টেকের অফার অনেকেই দেয়, মেডিকেলের স্যারও দিয়েছিল’

বিয়ের পর আমার কাজের মান ভালো হয়েছে

৪ দিনেও খোঁজ মেলেনি ভারতে নিখোঁজ এমপি আনারের

বঙ্গবন্ধু শান্তি পদক দেবে সরকার, পুরস্কার কোটি টাকা ও স্বর্ণ পদক

অটোরিকশা চালকদের তাণ্ডবের ঘটনায় ৪ মামলা, আসামি প্রায় ২৫০০

বাজেট অধিবেশন শুরু ৫ জুন

ঢাকায় ব্যাটারিচালিত রিকশা চলবে, প্রধানমন্ত্রীর নির্দেশ : কাদের

সারাবিশ্বে ভোটারদের ভোটের প্রতি আগ্রহ কমছে: ইসি আলমগীর

যুক্তরাষ্ট্রে বাংলাদেশের প্রস্তুতি শুরু

পদ স্থগিতের পর ডিপজল বললেন, নিপুণের পেছনে বড় শক্তি আছে

রাইসির মৃত্যুতে যা বললেন বিশ্ব নেতারা