শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শোলাকিয়ায় এবার চার লক্ষাধিক মুসল্লির নামাজ আদায়

news-image

কিশোরগঞ্জ প্রতিনিধি : দেশের ঐতিহ্যবাহী ঈদগাহ ময়দান কিশোরগঞ্জের শোলাকিয়ায় এবার চার লক্ষাধিক মুসল্লি ঈদুল ফিতরের নামাজ আদায় করেছেন। জামাত অনুষ্ঠিত হয় সকাল ১০টায়। এতে ইমামতি করেন ইসলামী চিন্তাবিদ বীর মুক্তিযোদ্ধা মুফতি ফরিদ উদ্দীন মাসউদ।

শোলাকিয়ায় ঈদের নামাজ আদায়ে দুদিন আগে থেকে দেশের বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা আসতে শুরু করেন। শনিবার ভোরেও আশপাশের বিভিন্ন জেলা থেকে মুসল্লিরা দলে দলে শোলাকিয়া ময়দানে আসতে থাকেন। জামাত শুরুর ১৫ মিনিটি আগে তিনটি, ১০ মিনিট আগে দুটি এবং ৫ মিনিট আগে একটি শটগানের গুলি ছুঁড়ে নামাজের সংকেত দেওয়া হয়। জামাত ১০টায় শুরু হলেও প্রায় এক ঘণ্টা আগে মাঠ পূর্ণ হয়ে যায়।

জামাত শুরুর আগে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি মাশরুকুর রহমান খালেদ, জেলা প্রশাসক মোহাম্মদ আবুল কালাম আজাদ, পুলিশ সুপার মোহাম্মদ রাসেল শেখ ও পৌর মেয়র মাহমুদ পারভেজ লাখ লাখ মুসল্লিদের ঈদ শুভেচ্ছা ও দোয়া কামনা করে বক্তব্য দেন।

২০১৬ সালে জঙ্গি হামলার কারণে পরের বছর থেকেই নেওয়া হচ্ছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। প্রায় দেড় হাজার পুলিশ, র‌্যাব ও এপিবিএনের পাশাপাশি মোতায়েন ছিল ৫ প্লাটুন বিজিবি। ছিল পর্যাপ্ত সিসি ক্যামেরা ও ড্রোন। নিরাপত্তা নিশ্চিত করতে ৬টি ওয়াচ টাওয়ার থেকে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হয়।

ঈদের দিন বৃষ্টির পূর্বাভাস থাকলেও তা হয়নি। তৃষ্ণার্ত মুসল্লিদের মধ্যে ২০ হাজার পানির বোতল বিতরণ করা হয় জেলা পুলিশের পক্ষ থেকে।

নামাজ শেষে ইমাম ফরিদ উদ্দিন মাসউদ তার মোনাজাতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদ ও মুসলিম উম্মাহর শান্তি কামনায় দোয়া করেন।