মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

২৪ এপ্রিল পর্যন্ত রোদে পুড়বে দেশ, তারপর বৃষ্টি

news-image

নিজস্ব প্রতিবেদক : গত কয়েকদিন ধরে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের ওপর দিয়ে তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। চলমান এ তাপপ্রবাহ সহসা কমছেও না। ২৪ এপ্রিল পর্যন্ত একই রকম পরিস্থিতি থাকার কথা বলছে আবহাওয়া অধিদপ্তর।

বৃহস্পতিবার (১৩ এপ্রিল) দুপুরে আবহাওয়াবিদ ওমর ফারুক ঢাকা পোস্টকে বলেন, চলমান তাপপ্রবাহ সহসা কমবে না। আগামী রোববার (১৬ এপ্রিল) পর্যন্ত তাপমাত্রা বাড়তেই থাকবে। একেবারে ২৪ এপ্রিল পর্যন্ত চলমান তাপপ্রবাহ অব্যাহত থাকবে। এরমধ্যে কেবল রোববার রাতে সিলেট ও আশপাশের অঞ্চলের দিকে হালকা বৃষ্টিপাত হতে পারে। তবে সেদিন ঢাকায় বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই।

২৪ এপ্রিলের পর সারা দেশে তাপমাত্রা কমে আসবে এবং ঢাকাসহ আশপাশের অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

এদিকে বৃহস্পতিবার সকালে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়,রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সেই সঙ্গে সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

এছাড়া লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে।