মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

সোহরাওয়ার্দীতে জাফরুল্লাহ চৌধুরীর তৃতীয় জানাযা সম্পন্ন

news-image

নিজস্ব প্রতিবেদক : গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীকে আগামীকাল (শুক্রবার) সাভারের গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল কমপ্লেক্সে দাফন করা হবে। আজ বৃহস্পতিবার বাদ যোহর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে তৃতীয় নামাজে জানাযার পূর্বে এ তথ্য জানান জাফরুল্লাহ চৌধুরীর ছেলে বারিষ চৌধুরী।

বারিষ চৌধুরী বলেন, ‘আমার পিতা জাফরুল্লাহ আমৃত্যু দেশের মানুষের পক্ষে কাজ করেছেন। তার ভূলত্রুটি হলে ক্ষমা করবেন। তার ইচ্ছা ছিল মরোণত্তোর দেহদানের। তবে আমাদের পরিবারের সবাই এবং বাবার সহকর্মীরা সিদ্ধান্ত নিয়েছেন তাঁকে সাভারে সমাহিত করা হবে।’

এরপর দুপুর ২টা ৪০ মিনিটে ডা. জাফরুল্লাহ চৌধুরীর নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযার নামাজ পড়ান ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদের খতিব সৈয়দ এমদাদ উদ্দিন। জানাযায় বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গণস্বাস্থ্য কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীসহ দেশের সর্বস্তরের নাগরিকরা অংশ নেন।

এর আগে সকাল ৮ টায় ধানমন্ডিতে জাফরুল্লাহ চৌধুরীর নিজ বাস ভবনে প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। দ্বিতীয় জানাযা অনুষ্ঠিত হয় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল প্রাঙ্গনে।

আগামীকাল শুক্রবার শ্রদ্ধা নিবেদনের জন্য সকাল ১০টায় তার মরদেহ নেওয়া হবে সাভারের গণস্বাস্থ্য কেন্দ্রে। জুমার নামাজ শেষে সেখানে তার চতুর্থ জানাজা অনুষ্ঠিত হবে।