মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এভাবেও হারে ভারত!

news-image

স্পোর্টস ডেস্ক : ওয়ানডে ম্যাচের দুই দল মিলে খেলার কথা ছিল ১০০ ওভার। কিন্তু ভারত ব্যাটিং বিপর্যয়ের কারণে ২৬ ওভারে ১১৭ রানে অলআউট হয়। মাত্র ১১ ওভার ব্যাটিং করেই দলের জয় নিশ্চিত করে অস্ট্রেলিয়া। দুই দল মিলে ১০০ ওভারের মধ্যে খেলেছে মাত্র ৩৭ ওভার।

রোববার বিশাখাপতনমেতে বল হাতে আগুন ঝরান মিচেল স্টার্ক, ব্যাট হাতে ঝড় তুললেন মিচেল মার্শ ও ট্রাভিস হেড। ঘরের মাঠে খড়কুটোর মতো উড়ে গেল ভারত। ১০০ ওভারের ম্যাচ ৩৭ ওভারেই শেষ! রোববার বিশাখাপত্তমে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডে ৭ ঘণ্টার বদলে ৪ ঘণ্টায় খতম।

অস্ট্রেলিয়া মাত্র ১১ ওভারে টি ২০ মেজাজে ব্যাট করে জিতেছে ১০ উইকেটের বিশাল ব্যবধানে।

টস হেরে ব্যাটিংয়ে নেমে স্টার্কের তোপে ২৬ ওভারে ১১৭ রানে গুটিয়ে যায় ভারত। ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডেতে এটি ভারতের সর্বনিæ স্কোর। এরপর দুই ওপেনার হেড ও মার্শের যুগল তাণ্ডবে ১১ ওভারেই জয় তুলে নেয় অস্ট্রেলিয়া। হেড ৩০ বলে ৫১* ও মার্শ ৩৬ বলে ৬৬* রান করেন। সমান ছয়টি করে চার ছক্কায় ৬০ রান নেন মার্শ!

সিরিজে ১-১ সমতা ফেরানো জয় অস্ট্রেলিয়া পেয়েছে ৩৯ ওভার হাতে রেখে। বল বাকি থাকার দিক থেকে এটি ভারতের ওয়ানডে ইতিহাসের সবচেয়ে বড় হার। ভারতকে এভাবে লজ্জায় ডোবানোর মূল কারিগর স্টার্ক। তার গোলায় ৪৯ রানে পাঁচ উইকেট হারিয়ে শুরুতেই ম্যাচ থেকে ছিটকে যায় স্বাগতিকরা।

বিরাট কোহলির ৩১ ও অক্ষর ব্যাটেলের ২৯* ছাড়া বলার মতো রান নেই আর কারও। স্টার্ক পাঁচটি, শন অ্যাবোট তিনটি ও নাথান এলিস নেন দুই উইকেট। ওয়ানডেতে স্টার্কের নবম পাঁচ উইকেট এটি। এই সংস্করণে তার চেয়ে বেশি পাঁচ উইকেট আছে শুধু ওয়াকার ইউনুস (১৩) ও মুত্তিয়াহ মুরালিধরনের (১০)।

বুধবার চেন্নাইয়ে তৃতীয় ও শেষ ম্যাচে হবে সিরিজের ফয়সালা।