শনিবার, ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হোম কন্ডিশনে বাংলাদেশকে হারানো কঠিন: বাটলার

news-image

অনলাইন ডেস্ক : ঘরের মাঠে বাংলাদেশ সব সময়ই কঠিন প্রতিপক্ষ বলে মন্তব্য করেছেন ইংল্যান্ডের সাদা বলের অধিনায়ক জস বাটলার। তবে টাইগারদের বিপক্ষে নিজেরা পরীক্ষা দিতে প্রস্তুত বলেও জানিয়েছেন তিনি।

তিন ম্যাচের ওয়ানডে ও সমান সংখ্যক ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে এখন ঢাকায় সাদা বলের ইংল্যান্ড ক্রিকেট দল। ১ মার্চ ওয়ানডে দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে এখন পুরোদমে চলছে বাংলাদেশ ও ইংল্যান্ড ক্রিকেট দলের অনুশীলন। রবিবার দ্বিতীয় দিনের মতো মিরপুরে অনুশীলন করে ইংলিশরা। অনুশীলনের ফাঁকে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে কথা বললেন জস বাটলার।

বাংলাদেশ সিরিজকে চ্যালেঞ্জিং উল্লেখ করে বাটলার বলেন, ‘এই কন্ডিশনে খেলা, এটা আমাদের জন্য বিশাল চ্যালেঞ্জ। বাংলাদেশকে তাদের হোম কন্ডিশনে হারানো বেশ কঠিন। কিছুদিন আগে ভারত এখানে এসে হেরেছে। এই চ্যালেঞ্জটাই আসলে আমাদের দরকার। বিশ্বকাপ আর বেশি দূরে নেই। সেটা এমন কন্ডিশনে যেটা আমাদের জন্য কঠিন।’

অর্থাৎ বাংলাদেশ সিরিজকে আসছে ওয়ানডে বিশ্বকাপের প্রস্তুতিও মনে করছেন বাটলার।

এ বছর ভারতের মাটিতে বসবে ওয়ানডে বিশ্বকাপের আসর। বাংলাদেশ ও ভারতের কন্ডিশন এক। তাই টাইগারদের বিপক্ষে সিরিজকে আদর্শ প্রস্তুতি মনে করছে ইংলিশরা।

বাংলাদেশ আবার ওয়ানডেতে খুবই শক্তিশালী দল। নিজেদের মাঠে গত ৬ বছরে কোনো ওয়ানডে সিরিজে হারেনি। সবশেষ ভারতীয় দল বাংলাদেশে এসে ২-১ ব্যবধানে সিরিজ হেরেছিল। বাটলার এদিন সেসবই উল্লেখ করলেন।

সেই সঙ্গে বললেন, ‘যখনই এই দুই (বাংলাদেশ ও ইংল্যান্ড) দল খেলে, ভালো প্রতিদ্বন্দ্বিতা হয়। আমি একটা প্রতিদ্বন্দ্বিতামূলক সফর আশা করছি।’

ওয়ানডে ও টি-টোয়েন্টি- দুই ফরম্যাটেই এখন বিশ্ব চ্যাম্পিয়ন ইংল্যান্ড। মিরপুরে তাদের বিপক্ষে টাইগাররা সিরিজের দ্বিতীয় ওয়ানডে খেলবে ৩ মার্চ।

এরপর দুই দল যাবে চট্টগ্রামে। সেখানে ৬ মার্চ তৃতীয় ওয়ানডের পর প্রথম টি-টোয়েন্টি ৯ মার্চ। এরপর আবার মিরপুরে ফিরে ১২ ও ১৪ মার্চ হবে শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ।

এ জাতীয় আরও খবর

মেট গালায় ঢুকতে তারকাদের কত কোটি খরচ করতে হয়?

অনন্যার সঙ্গে বিচ্ছেদের পর সারার প্রেমে আদিত্য!

পিটার হাসের জায়গায় ডেভিড মিল, স্বাগত জানাল বাংলাদেশ

বিএনপি ভোটারদের ভয় পায়, তাই নির্বাচনে আসে না : ওবায়দুল কাদের

সাধলেন কাদের, রাজি হননি কেউ

মানিকগঞ্জে আসিম জাওয়াদের জানাজায় হাজারো মানুষ

বাংলাদেশটা আজ কাঁটাতারে ঝুলছে: গয়েশ্বর

সাকিব-মুস্তাফিজে মান রক্ষা বাংলাদেশের

সবার আগে কোপার দল দিল ব্রাজিল

যারা ভাবেন দুর্ঘটনা বন্ধ হয়ে যাবে, তারা আহম্মকের স্বর্গে আছেন : শাজাহান খান

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী