সোমবার, ১৩ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাপারটা একেবারেই বিএনপির : মান্না

news-image

নিজস্ব প্রতিবেদন : খালেদা জিয়ার রাজনীতি করা নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের বিভক্ত মত প্রসঙ্গে জানতে চাইলে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, ব্যাপারটা একেবারেই বিএনপির বিষয়। কিন্তু আমরা তো আন্দোলন করছি। সেই হিসেবে আন্দোলনের ফসলের উঠতি-পড়তি, সুখ-দুঃখে আমরা শেয়ার করতে পারি- এই বিবেচনা থেকে কথাটা আমি বলছি। আওয়ামী লীগ তো গত ১৪/১৫ বছর ধরে একটা জবরদখলকারী, মতলববাজ, মিথ্যুক দল হয়ে গেছে- তাদের নেত্রীসহ।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর বক্তব্যকে সমর্থন করে মান্না বলেন, এই যে, একটু আগে টুকু (ইকবাল হাসান মাহমুদ টুকু) বললেন, ‘উনি (শেখ হাসিনা) বললেন যে, তাকে (তারেক রহমান) ঠিক হতে বলো, তা নাহলে তার মাকে আবার জেলে পাঠিয়ে দেব’। যেহেতু এটা কোনো আইনি পদক্ষেপ নয়, এটা একটা এক্সকিউটিভ অর্ডার ছিল- উনাকে (খালেদা জিয়া) রিলিজ করার। তার মানে তার হাতে সেটা আছে। খেয়াল করবেন, আবার জেলে পাঠিয়ে দেবার এখতিয়ার তার আছে এখন পর্যন্ত।

বৃহস্পতিবার রাজধানীর গুলশানে বিএনপির চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গণতন্ত্র মঞ্চের লিয়াজোঁ কমিটির সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন টুকু।

এর আগে টুকু বলেন, প্রধানমন্ত্রী একবার বললেন যে, খালেদা জিয়া রাজনীতি করলে আবার জেলে পাঠিয়ে দেবেন। আবার এখন তারই আইনমন্ত্রী বলছেন, খালেদা জিয়ার রাজনীতি করতে মানা নেই। আমি কোনটাকে ধরব, আপনারাই (সাংবাদিক) বলেন।

একই প্রসঙ্গে জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমি একটা গল্প বলতে পারি এই গল্প থেকে, সাংবাদিকরা বুঝে নেওয়ার চেষ্টা করবেন। তিনি বলেন, ‘এক লোকের একটা গরু হারিয়েছে। বাড়িতে এসে বউরে বলতেছে, মারে এক গ্লাস পানি দে। বউ বলতেছে যে, তোমার মাথা খারাপ হইছে। তুমি বউরে মা ডাকতেছ। কয়- রইদ মাইখা চৈত্রে গরু হারাইলে এই রকম হয়। আপনারা যা বোঝার বুঝে নিয়েন। ‘

রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়কারী হাসনাত কাইয়ুম বলেন, আসলে উনারা (সরকার) যেটা বলতেছে যে, নির্বাহী যে আদেশ করেছিলেন, সেই আদেশে বলা আছে যে, এই এই শর্ত ছিলো, এই এই শর্ত ছিল না। আজকে এসে বলছেন আরেক কথা। ওই এক্সিকিউটিভ অথরিটি তো উনাদের আছে। উনাকে মামলা থেকে রিলিজ করতে পারেন। হোয়াই নট? উনারা যদি বোঝেন যে, উনার রাজনীতি করার অধিকার আছে, সেই অধিকার তো জেলে থাকলেও থাকে। মানুষ জেলে থেকে নির্বাচন করতে পারে।

এ জাতীয় আরও খবর

শ্রীপুরে ট্রেনের ধাক্কায় রেলসেতু থেকে পড়ে নিহত ২

হিলিতে কাঁচা মরিচের দাম বাড়ল কেজিতে ৪০ টাকা

পা দিয়ে লিখে জিপিএ-৫, চমকে দিল রাব্বি

দেশে দুর্নীতি এক দিনে তৈরি হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে : কৃষিমন্ত্রী

বনানী করবস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন হায়দার আকবর খান রনো

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

জানা গেল সেই তিন জনপ্রতিনিধির এসএসসির ফল

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের

বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে : পররাষ্ট্রমন্ত্রী

সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা