শুক্রবার, ১০ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৭শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আমার মেয়ে অসুস্থ হয়ে পড়েছে : ফুলপরীর বাবা

news-image

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, ইবি : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) নির্যাতনের শিকার নবীন ছাত্রী ফুলপরী খাতুন তদন্ত কমিটির ডাকে আবারও ক্যাম্পাসে এসেছেন। বুধবার (২২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বাবা আতাউর রহমানের সঙ্গে ক্যাম্পাসে আসেন ফুলপরী। এরপর প্রক্টরিয়াল বডির নিরাপত্তায় তাকে দেশরত্ন শেখ হাসিনা হলে নেওয়া হয়।

জানা যায়, দেশরত্ন শেখ হাসিনা হলে বিভাগীয় তদন্ত কমিটির প্রায় তিন ঘণ্টা জিজ্ঞাসাবাদ শেষে ফুলপরী খাতুনকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের তদন্ত কমিটির আহ্বায়ক অধ্যাপক রেবা মন্ডলের কক্ষে নেওয়া হয়। সেখানে আরও এক ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। এ সময় অভিযুক্ত পাঁচ শিক্ষার্থীও উপস্থিত ছিলেন। এক ঘণ্টা পর বিকেল ৫টার দিকে বাড়ি ফিরে যান তারা।

ভুক্তভোগী ফুলপরীর বাড়ি পাবনার আটঘরিয়া উপজেলার শিবপুরে গ্রামে। তিনি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এদিকে বারবার ক্যাম্পাসে যাওয়া-আসা করতে গিয়ে ভুক্তভোগী ছাত্রী ফুলপরী খাতুন অসুস্থ হয়ে পড়েছেন বলে জানান তার বাবা আতাউর রহমান।

তিনি বলেন, এক দিন কাজ না করলে পেট চলে না। অথচ আজকে দিয়ে চার দিন ক্যাম্পাসে আসলাম। শারীরিক ও আর্থিক দুটোই ক্ষতি হচ্ছে। তবে কষ্ট হলেও সুষ্ঠু বিচারের জন্য আসতে হবে। প্রশাসন চাইলে এখানে নিরাপত্তা দিয়ে রেখে কাজ করতে পারত।

ভুক্তভোগী ছাত্রী ফুলপরী খাতুন বলেন, প্রথম দিন যে ঘটনাগুলো শুনেছিল সেটা আজকে লিখিত নিয়েছে। প্রভোস্ট স্যারের রুমে ১৩ পেজ লিখিত দিয়েছি। আমি নিজ হাতে লিখেছি। সেখানে স্বাক্ষর করেছি। আমার শরীরের অবস্থা ভালো না। তদন্ত কমিটির স্যার-ম্যামরা তদন্ত করছেন। আমি আশা করছি তারা অনেক ভালো তদন্ত করবেন। তদন্তের জন্য যখনই ডাকবে তখনই আসব। না হলে তো সঠিক বিচার পাব না।

তিনি আরও বলেন, অভিযুক্তরা আমার হাতে পায়ে ধরে ক্ষমা চেয়েছে। আমি বলেছি- এ বিষয়ে কিছু বলতে চাই না। প্রশাসন যা ব্যবস্থা নেবে তাই হবে। তাদের কান্না কান্না ভাব ছিল।

তবে অভিযুক্তরা সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলেননি। তদন্ত কমিটির সঙ্গে কথা বলে তারা দ্রুত ক্যাম্পাস ত্যাগ করেন।

দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শামসুল আলম বলেন, তদন্তের স্বার্থে ওই ছাত্রীকে ডাকা হয়েছিল। কষ্ট হলেও তদন্তের স্বার্থে আসতে হচ্ছে।

সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম বলেন, প্রভোস্টের নির্দেশনা অনুযায়ী, আমরা ওই ছাত্রীকে সঙ্গে নিয়ে হলে দিয়ে এসেছি। আমরা তাকে সর্বোচ্চ নিরাপত্তা দিব।

প্রসঙ্গত, গত ১২ ফেব্রুয়ারি রাতে দেশরত্ন শেখ হাসিনা হলের গণরুমে ডেকে রাত ১১টা থেকে রাত ৩টা পর্যন্ত নবীন ছাত্রী ফুলপরী খাতুনকে বিবস্ত্র করে মারধর ও শারীরিকভাবে নির্যাতনের অভিযোগ উঠেছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি সানজিদা চৌধুরী অন্তরা ও তার সহযোগীদের বিরুদ্ধে। নির্যাতনের পরদিন ভয়ে ক্যাম্পাস থেকে পালিয়ে যান ওই ছাত্রী।

এ জাতীয় আরও খবর

২১ মে ফিলিস্তিনকে রাষ্ট্রের স্বীকৃতি দিতে পারে ইউরোপের চার দেশ

রপ্তানিকারকদের আয় ৩০ শতাংশ বেড়েছে : বাণিজ্য প্রতিমন্ত্রী

৬ জুন বাজেট ঘোষণা

৪৬তম বিসিএস প্রিলির ফল প্রকাশ, উত্তীর্ণ ১০,৬৩৮

অস্বস্তি কাটাতে এবং সম্পর্ক এগিয়ে নিতে আসছেন লু : পররাষ্ট্রসচিব

রাষ্ট্রায়ত্ত কোম্পানিগুলোকে শেয়ারবাজারে আনার নির্দেশ প্রধানমন্ত্রীর

নয়াপল্টনে বিএনপির সমাবেশ কাল

যুক্তরাজ্যের পররাষ্ট্র প্রতিমন্ত্রীর সঙ্গে বিএনপির বৈঠক

অধিকাংশ অভিযোগই স্বীকার করেছে মিল্টন : ডিবি প্রধান

শুক্রবার নয়াপল্টনে সমাবেশের অনুমতি পাচ্ছে বিএনপি

প্রথম হজ ফ্লাইটে ঢাকা ছাড়লেন ৪১৩ হজযাত্রী

তিস্তা প্রকল্পে অর্থায়ন করতে চায় ভারত : পররাষ্ট্রমন্ত্রী