রবিবার, ১২ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১০ লাখ টাকা পুরস্কার কে পাবেন?

news-image

অনলাইন প্রতিবেদক : আর কিছুক্ষণ পরই মিরপুর শেরে বাংলায় শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের ফাইনাল। শিরোপার লড়াইয়ে মুখোমুখি কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং সিলেট স্ট্রাইকার্স। আগেই টুর্নামেন্টের পুরস্কারমূল্য ঘোষণা করেছে বিসিবি। বিপিএলের টুর্নামেন্ট সেরা খেলোয়াড় পাবেন ১০ লাখ টাকা পুরস্কার। এই দৌড়ে আছেন চার ক্রিকেটার – সাকিব আল হাসান, তৌহিদ হৃদয়, নাজমুল হোসেন শান্ত এবং নাসির হোসেন।

টুর্নামেন্ট সেরা হওয়ার লড়াইয়ে সবচেয়ে এগিয়ে রাখা হচ্ছে সিলেট স্ট্রাইকার্সের তরুণ ওপেনার তৌহিদ হৃদয়কে। এবারের বিপিএলের সেরা আবিস্কার বলা হচ্ছে এই তরুণকে। এবারের বিপিএল সেনসেশন ১২ ম্যাচে করেছেন ৪০৩ রান। আছে সর্বোচ্চ রান সংগ্রাহকের দুই নম্বরে। এবারের আসরে ৫টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন তৌহিদ হৃদয়। যার চারটিই ম্যাচ উইনিং ফিফটি। সর্বাধিক চারবার ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন। ম্যাচ জেতানো ইমপ্যাক্ট ইনিংসের বিবেচনায় তৌহিত এগিয়ে থাকবেন।

বিশ্বের অন্যতম সেরা অল-রাউন্ডার সাকিব আল হাসান এর আগে ৪ বার বিপিএলের সেরা ক্রিকেটার হয়েছেন। এবারও তিনি ভালোভাবেই দৌড়ে আছেন। তার দল ফরচুন বরিশাল অবশ্য এলিমিনিটর থেকেই বিদায় নিয়েছে। এই আসরে সাকিব ১৩ ম্যাচে ১৭৪.৪১ স্ট্রাইকরেটে ৩৭৫ রান করেছেন। সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় তার অবস্থান পাঁচ নম্বরে। পাশপাশি বল হাতে নিয়েছেন ১০ উইকেট। অল-রাউন্ড পারফরমেন্সকে সাকিব এবারও টুর্নামেন্ট সেরার অন্যতম দাবিদার।

এবারের বিপিএলে আরেক তরুণ পারফর্মার নাজমুল হোসেন শান্ত। এখন পর্যন্ত ১৪ ম্যাচে ৪৫২ রান করে সবার ওপরে অবস্থান করছেন। বারবার দলের বড় স্কোরের ভিত গড়ে দিয়েছেন সিলেটের এই ওপেনার। আছে ম্যাচ জেতানো ইনিংসও। এছাড়া আছেন নাসির হোসেন। অধিনায়ক হিসেবে তিনি ঢাকা ডমিনেটর্সকে প্লে অফে নিতে পারেননি। তবে অল-রাউন্ড নৈপূণ্যে ১২ ম্যাচে ২ ফিফটিতে করেছেন ৩৬৬ রান। সঙ্গে বল হাতে ১৬ উইকেট নিয়ে এখনো তিনি দ্বিতীয় সর্বোচ্চ শিকারী।

এ জাতীয় আরও খবর

শ্রীপুরে ট্রেনের ধাক্কায় রেলসেতু থেকে পড়ে নিহত ২

হিলিতে কাঁচা মরিচের দাম বাড়ল কেজিতে ৪০ টাকা

পা দিয়ে লিখে জিপিএ-৫, চমকে দিল রাব্বি

দেশে দুর্নীতি এক দিনে তৈরি হয়নি : নৌপরিবহন প্রতিমন্ত্রী

সরকার স্মার্ট কৃষি ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে : কৃষিমন্ত্রী

বনানী করবস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন হায়দার আকবর খান রনো

নাইক্ষ্যংছড়ি সীমান্তে এক বাংলাদেশিকে গুলি করে হত্যা

জানা গেল সেই তিন জনপ্রতিনিধির এসএসসির ফল

শোবিজ অঙ্গনের যোদ্ধা মায়েরা

ডোনাল্ড লুকে নিয়ে বিএনপি উদ্ভট চিন্তা করছে : কাদের

বিএনপি এখন অদৃশ্য শক্তির ওপর নির্ভর হয়ে পড়ছে : পররাষ্ট্রমন্ত্রী

সেন্সরবোর্ড সদস্য হলেন পূর্ণিমা