মঙ্গলবার, ১৪ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৩১শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পিএসজিতে অনিশ্চিত মেসি

news-image

স্পোর্টস ডেস্ক : আবারও আলোচনায় মেসির পিএসজি অধ্যায়। এতদিন খবর চাউর হয়েছিল, পিএসজির সঙ্গে চুক্তি নবায়নে লিওনেল মেসির সবুজ সংকেত পাওয়া গেছে। দুই পক্ষ মৌখিক সম্মতিতেও পৌঁছে গেছে বলে খবর। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণা বা চুক্তি সইয়ের। কিন্তু এরই মধ্যে ইউরোপের গণমাধ্যমগুলোর সন্দেহ, শেষমেশ ফরাসি ক্লাবটির সঙ্গে মেসির চুক্তি নবায়ন হবে তো! সময় যত গড়াচ্ছে প্যারিসে মেসির ভবিষ্যত ততই অনিশ্চিত হয়ে পড়েছে।

অবশ্য কাতার বিশ্বকাপ চলাকালেই পিএসজিতে মেসির ভবিষ্যত নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছিল। তবে আর্জেন্টিনাকে বিশ্বকাপ উপহার দেওয়া মেসিকে রেখে দিতে ক্লাবের তরফে চেষ্টার কমতি দেখা যাচ্ছিল না। তবে নতুন খবর হচ্ছে, প্রথম দফায় দুই পক্ষের চুক্তি নবায়ন আলোচনা ভেস্তে গেছে।

ফরাসি সংবাদমাধ্যম লেকুইপে এক প্রতিবেদনে জানিয়েছে, মেসির বাবা হোর্হে মেসি প্যারিসে গিয়েছিলেন। সেখানে মঙ্গলবার পিএসজির কর্মকর্তাদের সঙ্গে বৈঠকেও বসেছিলেন তিনি। কিন্তু যতদূর জানা গেছে, প্রথম দফা আলোচনা ব্যর্থ হয়েছে। বেশ কিছু বিষয়ে ঐক্যমত্যে পৌঁছাতে পারেনি দুই পক্ষ।

চলতি বছরের জুন পর্যন্ত আর্জেন্টাইন মহাতারকার সঙ্গে ক্লাবটির চুক্তির মেয়াদ রয়েছে। এরপর তিনি ফ্রি এজেন্ট হয়ে যাবেন। আর তাই চুক্তি নবায়নে তোড়জোড় ছিল পিএসজির। তবে শোনা যাচ্ছে, মেসি নাকি পিএসজির এই নতুন চুক্তির প্রস্তাব গ্রহণ করেননি। কাতার বিশ্বকাপ জয়ের পর মেসির মনে অন্য কোনো লিগের যাওয়ার সম্ভাবনা তৈরি হতে পারে। অবশ্য প্যারিস জায়ান্টসরা অবশ্য হাল ছাড়ছে না এখনই।

মেসির বাবার সঙ্গে পিএসজির স্পোর্টিং ডিরেক্টর লুইস ক্যাম্পোসের বৈঠকে কোনো কিছু ঠিক না হলেও এই বৈঠককে চূড়ান্ত মনে করছে না লিগ আ’র ক্লাবটি। শিগগিরই অন্য কোথাও আবারও বৈঠকে বসবে দুই পক্ষ।

এদিকে, পিএসজির সঙ্গে মেসির নতুন চুক্তি নিয়ে যত অনিশ্চয়তা বাড়ছে, তত আগ্রহী হয়ে উঠছে ক্লাবগুলো। পিএসজি থেকে মেসির নতুন ঠিকানা হিসেবে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের (এমএলএস) ক্লাব ইন্টার মিয়ামিকে দেখছেন অনেকেই। ইংল্যান্ডের সাবেক মিডফিল্ডার ডেভিড বেকহাম এই ক্লাবের মালিক ও সভাপতি। বেকহাম বহু আগেই মিয়ামিতে খেলার আহ্বান জানিয়ে রেখেছেন মেসিকে।