শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বক্তৃতার জন্য কিম কার্দাশিয়ান নিলেন ১ মিলিয়ন ডলার!

news-image

বিনোদন ডেস্ক : ব্যবসায় তিনি বেশ তুখোড়। বিশ্বজুড়ে নিজের ব্র্যান্ড ছড়িয়ে দিচ্ছেন। আলোচনা বা সমালোচনা, স্ক্যান্ডাল সহ সবকিছুতেই নাম জড়িয়েছে তার। তিনি কিম কার্দাশিয়ান। তবে নতুন এক তথ্য প্রকাশের পর আবারো আলোচনায় উঠে এসেছে কিমের নাম। সম্প্রতি বক্তৃতা প্রদান করার জন্য নিলেন প্রায় ১ মিলিয়ন ডলার!

একটি সূত্র গণমাধ্যম পেজ সিক্সকে বলেছেন, স্কিমস এর প্রতিষ্ঠাতা কিম কার্দাশিয়ান মিয়ামির ‘হেজ ফান্ড সপ্তাহ’ চলাকালীন ‘আইকানেকশনস’-এর একটি কনফারেন্সে উপস্থিতির জন্য প্রায় ১ মিলিয়ন ডলার নিয়েছেন। অনুষ্ঠানে তিনি নিজের প্রতিষ্ঠান সম্পর্কে একটি বক্তৃতা প্রদান করেন। অনুষ্ঠানে অংশগ্রহণকারীরাও মনে করছেন যে তার বক্তৃতাটি অনেক ভাল ছিল।

সম্প্রতি কার্দাশিয়ান ‘আইকানেকশনস’ গ্লোবাল অল্টস সম্মেলনে যোগ দিয়েছিলেন। সেখানে তার সহ-প্রতিষ্ঠাতা শিল্পপতি ও পশু চিকিৎসক জে স্যামন্সের সাথে তার সদ্য চালু হওয়া প্রাইভেট-ইকুইটি ফার্ম স্কাই এর অংশীদারদের সম্পর্কে কথা বলেছেন কিম।

‘আইকানেকশনস’-এর প্রধান নির্বাহী কর্মকর্তা রন বিসকার্ডি কিমের বিষয়ে জানাতে অনিচ্ছা প্রকাশ করে বলেন, “আমরা বাইরের কারো সাথে আর্থিক বিষয় সম্পর্কে প্রকাশ্যে কথা বলি না।” এদিকে আরেকটি সূত্র জানিয়েছে, কার্দাশিয়ানের ফি ছিল অর্ধ মিলিয়নেরও কম!

এর আগে, ২০১৬ সালে পেজ সিক্স রিপোর্ট করেছিল যে কার্দাশিয়ান হ্যাম্পটনে রিভলভের একটি ইভেন্টে ইনস্টাগ্রাম তারকাদের সাথে সেলফি তোলার জন্য ৭ লক্ষ ডলার উপার্জন করেছেন।

২০২২ সালের সেপ্টেম্বরে কার্দাশিয়ান তার প্রাইভেট ইক্যুইটি ফার্ম চালু করার ঘোষণা দিয়েছেন। তার এই ফার্ম ভোক্তা পণ্য, আতিথেয়তা, বিলাসিতা, ডিজিটাল কমার্স এবং মিডিয়া, সেইসাথে ভোক্তা-মিডিয়া এবং বিনোদন ব্যবসায় বিনিয়োগের উপর কাজ করবে বলে জানিয়েছেন কিম। যদিও ‘দ্য কার্দাশিয়ানস’ এবং অন্যান্য রিয়েলিটি সিরিজে তার উপস্থিতির জন্য সর্বাধিক পরিচিত কিম। তবে ফোর্বস অনুসারে, বিভিন্ন ব্যবসায়িক উদ্যোগের মাধ্যমে আনুমানিক ১.৮ বিলিয়নের ব্যক্তিগত সম্পদ রয়েছে তার।