শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধ্বংসস্তূপে আটকে থাকা ফুটবলার উদ্ধার

news-image

অনলাইন ডেস্ক : ঘানার ফুটবলার ক্রিশ্চিয়ান আতসু। তিনি ইংল্যান্ডের দুই ক্লাব চেলসি এবং নিউ ক্যাসলের হয়ে খেলেছেন। এখন তিনি খেলেন তুরস্কের ক্লাব হাতায়স্পরে।

সেই ক্লাবটি কাহরামানমারাস এলাকায় অবস্থিত। যেখানে ভূমিকম্প ব্যাপকভাবে আঘাত হানে। আতসু আটকা পড়েন সেখানে। তাকে খুঁজে না পেয়ে আতঙ্ক তৈরি হচ্ছিল সমর্থকদের মনে। শেষপর্যন্ত উদ্ধার করা হয় তাকে। গুরুতর আঘাত পেয়েছেন তিনি।

তুরস্কের এক সাংবাদিক বলেন, ‘ক্রিশ্চিয়ান আতসু জীবিত। তাকে উদ্ধার করা হয়েছে। ভূমিকম্পের পর ধ্বংসস্তূপের মধ্যে আটকা পড়েছিলেন তিনি। শ্বাসকষ্টের সমস্যা রয়েছে তার। ডান পায়ে চোট রয়েছে। হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে আতসুকে।’

শুধু আতসু নন, ওই ক্লাবের স্পোর্টিং ডিরেক্টর তানের সাভুটও আটকা পড়েন। আতসুকে পাওয়া গেলেও তার খোঁজ এখনো চলছে। ধ্বংসস্তূপের মধ্যেই তিনি আটকে আছেন বলে মনে করা হচ্ছে। তুরস্কে ২৪ ঘণ্টার মধ্যে একাধিকবার ভূমিকম্প আঘাত হেনেছে।

এদিকে এপি (অ্যাসোসিয়েট প্রেস) বলেছে, মঙ্গলবার শেষ খবর পাওয়া পর্যন্ত দুই দেশে মোট ৫ হাজার ২১ জন মারা গেছেন। নিহতের সংখ্যা ১০ হাজার ছুঁতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিহতদের মধ্যে তুরস্কের ৩ হাজার ৪১৯ ও সিরিয়ায় ১ হাজার ৬০২ জন। আহত হয়েছেন ১৮ হাজারের বেশি। সিরিয়া ও তুরস্কের উদ্ধারকর্মীরা ধ্বংসস্তূপের নিচ থেকে হতাহতদের খুঁজে বের করতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

ভূমিকম্পে শুধু তুরস্কেই ৬ হাজার বাড়িঘর ধসে যায়। এখনো ধ্বংসস্তূপের ভেতরে আহাজারি শোনা যাচ্ছে বলে উদ্ধারকর্মীরা জানিয়েছেন।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী