শনিবার, ২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

তবু বাংলাদেশ সিরিজের জন্য শক্ত দল দিল ইংল্যান্ড

news-image

স্পোর্টস ডেস্ক : মার্চে বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে ইংল্যান্ড। ওই সফরে আসছেন না ইংল্যান্ডের বেশ কিছু তারকা খেলোয়াড়। অ্যালেক্স হেলস, স্যাম বিলিংস, জো রুট, লিয়াম ডওসন, জনি বেয়ারস্টো তার মধ্যে অন্যতম। তাদের কেউ পিএসএলে খেলবেন, কেউ টেস্ট দলের সঙ্গে আবার কেউ ইনজুরিতে থাকায় বাংলাদেশের আসতে পারবেন না।

বড় ওই তারকারা না থাকলেও বাংলাদেশ সফরের জন্য ১৫ জনের শক্তিশালী দল ঘোষণা করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। অধিনায়ক জস বাটলারের সঙ্গে ফর্মের তুঙ্গে থাকা মঈন আলী, স্যাম কারেন, ডেভিড ম্যালান, জেসন রয় বাংলাদেশ সফরের দলে আছেন। পেস আক্রমণে জোফরা আর্চার, মার্ক উড ও ক্রিস ওকস থাকলে আর কী লাগে!

এছাড়া বেশ ক’জন নতুন ও তরুণ খেলোয়াড় নিয়েছে ইংল্যান্ড। তরুণ অলরাউন্ডার রেহান আহমেদ তার মধ্যে অন্যতম। পাকিস্তানে টেস্ট অভিষেক হয়েছে এই ১৮ বছর বয়সী ক্রিকেটারের। বাংলাদেশ সফরে ওয়ানডে অভিষেক হয়ে যেতে পারে তার। মিডল অর্ডার ব্যাটার টম অ্যাবেলও প্রতিশ্রুতিশীল। প্রায় এক বছর পরে ওয়ানডে দলে নেওয়া হয়েছে পেসার শাকিব মাহমুদকে।

আগামী ১ মার্চ মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ ও ইংল্যান্ড। ৩ ও ৬ মার্চ মাঠে গড়াবে সিরিজের বাকি দুই ওয়ানডে ম্যাচ। শেষ ওয়ানডে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। এরপর দুই দল তিন ম্যাচের টি-২০ খেলবে। প্রথম ম্যাচ চট্টগ্রামের ব্যাটিং সহায়ক উইকেটে এবং পরের দুটি মিরপুরে অনুষ্ঠিত হবে। ম্যাচ তিনটি যথাক্রমে ৯, ১২ ও ১৪ মার্চ মাঠে গড়াবে।

ইংল্যান্ডের বাংলাদেশ সফরের ওয়ানডে দল: জস বাটলার, টম আবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারেন, শাকিব মাহমুদ, ডেভিড ম্যালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, রিচি টপলে, জেমন ভিন্স, ক্রিস ওকস, মার্ক উড।

ইংল্যান্ডের টি-২০ দল: জস বাটলার, টম আবেল, রেহান আহমেদ, মঈন আলী, জোফরা আর্চার, স্যাম কারেন, বেন ডাকেট, উইল জ্যাক, ক্রিস জর্ডান, ডেভিড ম্যালান, আদিল রশিদ, ফিল সল্ট, রিচি টপলে, ক্রিস ওকস, মার্ক উড।

এ জাতীয় আরও খবর

সালমান শাহ-শাকিব খানের মতোই জয়কে টার্গেট করা হলো : স্ত্রী নীড়

মৃত্যুর দু’বছর পর ব্রুনাই থেকে ফিরছে দুই বাংলাদেশির লাশ

এক মিনিটের জন্য শেষ বিসিএসের স্বপ্ন, হাউমাউ করে কান্না

জাতীয় পার্টির কোনো রাজনীতি নেই: ফিরোজ রশিদ

গরমে সরবরাহ কম, আরও বেড়েছে সবজির দাম

পাটগ্রামে বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

বিএনপির ৭৫ নেতা বহিষ্কার

১০ কোটি টাকার অনিয়ম, পাবনায় অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক

‘পাকিস্তানের প্রধানমন্ত্রীর বক্তব্য থেকে বিএনপির শিক্ষা নেওয়া উচিত’

‘মাশা আল্লাহ’ লিখে যে ‘খোঁচা’ দিলেন মুশফিক

গাজীপুরে ফ্ল্যাট থেকে স্বামী-স্ত্রীর মরদেহ উদ্ধার

চিকিৎসা খাতে থাইল্যান্ডের বিনিয়োগ চান প্রধানমন্ত্রী