শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশাত্মবোধক গানে আ. লীগের জনসভা শুরু

news-image

রাজশাহী ব্যুরো : রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা মাঠে আয়োজিত আওয়ামী লীগের জনসভা শুরু হয়েছে। আজ রোববার দুপুর ১২টার দিকে পবিত্র ধর্মগ্রন্থ পাঠ ও দেশাত্মবোধক গান পরিবেশনের মধ্য দিয়ে এই জনসভা শুরু হয়।

এদিকে জনসভায় যোগ দিতে এরই মধ্যে রাজশাহী পৌঁছেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৩টার দিকে তার জনসভায় যোগ দেওয়ার কথা রয়েছে। প্রধান অতিথি হিসেবে মহানগর ও জেলা আওয়ামী লীগ আয়োজিত এই জনসভায় বক্তৃতা করবেন প্রধানমন্ত্রী।

এর আগে সকাল থেকে নেতাকর্মীরা মাদ্রাসা মাঠে প্রবেশ করতে শুরু করেন। এরই মধ্যে কানায় কানায় পূর্ণ হয়ে গেছে মাদ্রাসা মাঠ। সভাস্থলের আশেপাশের সড়কেও অবস্থান করছেন মানুষ। তবে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনসহ স্থানীয় আওয়ামী লীগের নেতারা মঞ্চে উপস্থিত রয়েছেন।

দেশাত্মবোধক ও বাউল গান শেষে আওয়ামী লীগের স্থানীয় নেতারা বক্তব্য শুরু করেন। জনসভাস্থল ঐতিহাসিক মাদ্রাসা মাঠের আশপাশে ২২০টি মাইক, ১২টি এলইডি স্ক্রিনের ব্যবস্থা রাখা হয়েছে।

এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি এই মাদ্রাসা মাঠেই জনসভায় অংশ নিয়ে বক্তব্য দিয়েছিলেন শেখ হাসিনা। পাঁচ বছর পর আজ আবার রাজশাহী এসেছেন তিনি। বেলা পৌনে ১১টায় রাজশাহীর চারঘাটের সারদায় বাংলাদেশ পুলিশ একাডেমিতে পৌঁছান আওয়ামী লীগ সভাপতি।

পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিশ সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ পরিদর্শন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বেলা ৩টায় রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসার ময়দানে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন তিনি।

আগামী জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে এই জনসভা থেকে নেতাকর্মীদের দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন প্রধানমন্ত্রী। আগামী নির্বাচনের জন্য নৌকা প্রতীকে ভোট চাইবেন তিনি।

রাজশাহীতে আজ ১ হাজার ৩১৬ কোটি ৯৭ টাকার ২৫টি উন্নয়ন কাজের উদ্বোধন করবেন সরকারপ্রধান। এর পাশাপাশি আনুমানিক ৩৭৬ কোটি ২৮ লাখ টাকা ব্যয়ে ৬টি উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন তিনি।

 

এ জাতীয় আরও খবর