শুক্রবার, ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গাড়িচাপার পর নারীকে টেনেহিঁচড়ে নেওয়া ঢাবির সেই শিক্ষক মারা গেছেন

news-image

ঢামেক প্রতিবেদক : রাজধানীর শাহবাগে এক নারীকে গাড়িচাপা দেওয়ার পর তাকে টেনেহিঁচড়ে নিয়ে যাওয়া প্রাইভেটকারচালক ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক আজহার জাফর শাহ মারা গেছেন। আজ শুক্রবার কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়েন তিনি। পরে তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে এলে বিকেলের দিকে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

গত ডিসেম্বরের গাড়িচাপায় নারীর মৃত্যুর সময় ঢাবির চাকরিচ্যুত এই শিক্ষক গণধোলাইয়ের শিকার হন। এরপর এক মাসের বেশি সময় অসুস্থ থাকার পর তিনি মারা গেলেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন ঢামেক হাসপাতাল পুলিশ ফাড়ির ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, ময়নাতদন্তের জন্য মরদেহ ঢামেক মর্গে রাখা হয়েছে।

জাফর শাহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক ছিলেন। পরে তাকে চাকরিচ্যুত করা হয়। তিনি গুলশানে নিজ ফ্ল্যাটে থাকতেন। তার গ্রামের বাড়ি গোপালগঞ্জে।

উল্লেখ্য, গত ২ ডিসেম্বর বিকেল আনুমানিক ৩টার দিকে শাহবাগ মোড় থেকে প্রাইভেটকার চালিয়ে যাওয়ার সময় জাতীয় কবি নজরুল ইসলামের মাজারের সামনে মোটরসাইকেল আরোহী রুবিনা আক্তারকে (৪৫) চাপা দেন। রুবিনা প্রাইভেটকারে বাম্পারের সঙ্গে পেঁচিয়ে থাকলেও তাকে টেনেহিঁচড়ে টিএসসি হয়ে নীলক্ষেত মোড়ে নিয়ে যান জাফর।

পরে উত্তেজিত জনতা নীলক্ষেত মোড়ে গাড়ি থামিয়ে ভুক্তভোগীকে গণধোলাই দেয়। মোটরসাইকেল আরোহী রুবিনা ওই দিনই মারা যান। রুবিনা হত্যা মামলার এজহারভুক্ত একমাত্র আসামি ছিলেন জাফর শাহ। গণধোলাইয়ের পর হাসপাতালে চিকিৎসা শেষে কারাগারে বন্দী ছিলেন তিনি।

 

এ জাতীয় আরও খবর

‘ভোটে ১ কোটি ২৬ লাখ টাকা খরচ হয়েছে, এটা আমি তুলবই’

পৃথিবীর বৃহত্তম দুর্নীতিতে বিজেপি: ভারতের অর্থমন্ত্রীর স্বামীর মন্তব্য

কুড়িগ্রামের খাবারে বেজায় খুশি ভুটানের রাজা

জায়েদ খানের নায়িকা হচ্ছেন ভারতের পূজা ব্যানার্জি

ঈদের ছুটি নিয়ে দুশ্চিন্তায় চাকরিজীবীরা

রেল কারো ব্যক্তিগত সম্পত্তি নয় : রেলমন্ত্রী

‘জলবায়ু সহনশীল মৎস্য চাষ প্রযুক্তি উদ্ভাবনে পদক্ষেপ নেওয়া হচ্ছে’

তৃতীয় দফায় গ্রাহকদের টাকা ফেরত দিল ইভ্যালি

চার বছরে মাধ্যমিকে ১০ লাখ শিক্ষার্থী কমেছে

‘নন-লেথাল অস্ত্র ব্যবহার না হলে সীমান্ত হত্যা আরো বাড়ত’

দূষণে বছরে অকাল মৃত্যু হচ্ছে পৌনে ৩ লাখ বাংলাদেশির

কালোজিরা খাওয়ার ৫ উপকারিতা