মঙ্গলবার, ২১শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

৩৬ কেজি হরিণের মাংসসহ যুবক আটক

news-image

মোংলা প্রতিনিধি : সুন্দরবন সংলগ্ন বানিয়াশান্তা এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৩৬ কেজি হরিণের মাংসসহ এক পাচারকারীকে আটক করেছে কোস্টগার্ড। গতকাল সোমবার রাত ১০টার দিকে একটি প্লাস্টিকের বস্তা ভর্তি হরিণের মাংস জব্দ করে কোস্টগার্ড।

আজ মঙ্গলবার দুপুরে গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন মোংলা কোস্টগার্ড পশ্চিম জোনের লেফটেন্যান্ট এম মামুনুর রহমান।

আটক মো. আজিজুল ইসলাম (৩৮) দাকোপ উপজেলার আমতলা গ্রামের বাসিন্দা। তিনি সুন্দরবনের বিভিন্ন এলাকা থেকে হরিণ শিকার করে সিণ্ডিকেটের মাধ্যমে বিক্রি করেন।

স্থানীয় ও কোস্টগার্ড সূত্রে জানা যায়, গতকাল রাতে কোস্টগার্ড পশ্চিম জোনের অধিনস্ত বিসিজি বেইস মোংলার একটি অপারেশন দল সুন্দরবনের বানিয়াশান্তা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে। এ সময় কোস্টগার্ড সদস্যরা সন্দেহজনক একটি মোটরসাইকেল দেখে সেটিকে থামার জন্য সংকেত দেয়। এ সময় মোটর সাইকেলে থাকা ব্যক্তি কোস্টগার্ডের সংকেত না শুনে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া করে তাকে আটক করা হয়। পরে মোটর সাইকেলের পিছনে বেঁধে রাখা একটি প্লাস্টিকের বস্তা থেকে ৩৬ কেজি হরিণের মাংস জব্দ করে কোস্টগার্ড। এ ঘটনায় মোটর সাইকেল আরোহী মো. আজিজুল ইসলামকে আটক করা হয়। পরবর্তীতে জব্দকৃত হরিণের মাংস এবং পাচারকারীকে বন্যপ্রাণী হত্যা ও বিক্রয়ের অপরাধে অভিযুক্ত করে আইনি ব্যবস্থা গ্রহণের জন্য ঢাংমারি ফরেস্ট স্টেশনে হস্তান্তর করা হয়।

লেফটেন্যান্ট মামুনুর রহমান বলেন, আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও বন্যপ্রাণী রক্ষার পাশাপাশি সুন্দরবনে নদী ও সমুদ্র এলাকায় যেকোনো ধরনের উদ্ধার অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।