মঙ্গলবার, ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এমপিদের নিরাপদ আবাসস্থল নিশ্চিতে প্রধানমন্ত্রী খুবই যত্নবান

news-image

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসারে সংসদ সদস্য ভবনগুলোর আধুনিকায়ন করা হয়েছে। সংসদ সদস্যদের জন্য সুন্দর পরিবেশ ও সুযোগ-সুবিধাসম্পন্ন আবাসস্থল নিশ্চিতকরণে আন্তরিকভাবে চেষ্টা করা হচ্ছে। প্রধানমন্ত্রী এসব উন্নয়ন প্রকল্পের বাস্তবায়নের প্রতি খুবই যত্নবান রয়েছেন।

মারাদোনার প্রয়াণ দিবসে ঘুরে দাঁড়ানোর শপথ মেসিদের
শুক্রবার রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সংস্কারকৃত ৫নং সংসদ সদস্য ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সংসদ সচিবালয়ের অতিরিক্ত সচিব মো. নূরুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এবং মো. মসিউর রহমান রাঙ্গা বক্তব্য রাখেন।

স্পিকার বলেন, সংসদ সদস্য ভবনে বসবাসরত সংসদ সদস্যগণ নিজেদের মধ্যে অ্যাসোসিয়েশন গঠনের মাধ্যমে সংসদ সদস্য ভবনের সার্বিক কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনার ব্যবস্থা করতে পারেন।

তিনি বলেন, সবার প্রচেষ্টায় দ্রুততম সময়ে জাতীয় সংসদ ভবন ও সংসদ ভবন সংলগ্ন এলাকার নিরাপত্তা কাজে নিয়োজিত নিরাপত্তা সদস্যদের এবং গণপূর্ত বিভাগের কর্মচারীদের জন্য দুটি ডরমিটরি ভবন নির্মিত হয়েছে। সংসদ সদস্যদের সুবিধার্থে সদস্য ভবন প্রাঙ্গণে মীনা বাজার স্থাপনের বিষয়টিও আনন্দের।

এরপর স্পিকার সংস্কারকৃত ৫নং সদস্য ভবনটি পরিদর্শন করেন এবং মো. মসিউর রহমান রাঙ্গা এমপিকে প্রতীকী চাবি হস্তান্তর করেন।

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, সংসদ সদস্য ভবন ব্যবস্থাপনা কমিটির আহ্বায়ক মো. সাইফুজ্জামান এমপি, যুগ্ম আহ্বায়ক নাহিদ ইজাহার খান এমপি, যুগ্ম আহ্বায়ক নার্গিস রহমান এমপি, হোসনে আরা এমপি, সৈয়দ রুবিনা আক্তার এমপি, রমেশ চন্দ্র সেন এমপি, মো. শফিকুল আজম খাঁন এমপি, আনোয়ারুল আবেদীন খান এমপি, মনজুর হেসেন এমপি, মো. আব্দুল মজিদ খান এমপিসহ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব কাজী ওয়াছি উদ্দিন এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর

অনির্দিষ্টকালের জন্য আইপিএল থেকে বিরতিতে ম্যাক্সওয়েল

ফরিদপুরে বাস-পিকআপ ভ্যান সংঘর্ষে নিহত ১১

ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলের খরচ ১.৩ বিলিয়ন ডলার, তেহরানের খরচ তেলআবিবের এক দশমাংশ

১৫০ উপজেলায় ১৮৯১ প্রার্থীর মনোনয়ন দাখিল

ডিপিএলে এক ম্যাচে তিন সেঞ্চুরি

মুস্তাফিজের আইপিএলে খেলার ছুটি বাড়াল বিসিবি

আ’লীগ থেকে বড় মনিকে সাময়িক অব্যাহতি

পথে-ঘাটে-সচিবালয়ে, সর্বত্র ইসরায়েলে ইরানের হামলার প্রসঙ্গ

ইসরায়েলের আকাশে শক্তি প্রদর্শন ইরানের

নিজেদের রেকর্ড ভেঙে আইপিএলের সর্বোচ্চ রান হায়দরাবাদের

২৩ নাবিকসহ ২২ এপ্রিল দুবাইয়ে নোঙর করবে এমভি আবদুল্লাহ

এমভি আবদুল্লাহতে এখন কেন দেওয়া হলো কাঁটাতারের বেস্টনি?