বুধবার, ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টায় ৩ কনস্টেবল প্রত্যাহার

news-image

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি : ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে মাদক দিয়ে সাধারণ মানুষকে ফাঁসানোর চেষ্টার অভিযোগে তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে। তারা হলেন- দক্ষিণ কেরানীগঞ্জ থানার চর কালীগঞ্জ তেলঘাট পুলিশ ফাঁড়ির কনস্টেবল আল-আমিন, কনস্টেবল নিশাত ও কনস্টেবল ইমরান। তাদের পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। তবে এ ঘটনায় সহকারী উপপরিদর্শক (এএসআই) জহিরুল নাম এলেও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হয়নি।

আজ বৃহস্পতিবার সকালে ঢাকা জেলার পুলিশ সুপার আসাদুজ্জামানের নির্দেশে তিন কনস্টেবলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানান দক্ষিণ কেরানীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ জামান।

জানা গেছে, অভিযুক্ত তিন কনস্টেবল গত সোমবার দক্ষিণ কেরানীগঞ্জের আগানগর এলাকার মিয়াজউদ্দিন রোড হয়ে যাওয়ার সময় শামীম নামের এক ব্যক্তিকে জোর করে একটি মাংসের দোকানে নিয়ে যায়। সেখানে তাকে তল্লাশির নামে মাদক দিয়ে ফাঁসানোর ভয় দেখিয়ে মারধর করা হয়। এরপর ওই ব্যক্তির পকেটে থাকা ৬০ হাজার টাকা ছিনিয়ে নেয় তারা। এলাকাবাসীর অভিযোগ, ওই তিন কনস্টেবল প্রায়ই সাধারণ মানুষকে হয়রানি করতেন। এ নিয়ে একটি টেলিভিশনে প্রতিবেদন প্রচারিত হলে তাৎক্ষণিক তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

চুনকুটিয়া এলাকার বাসিন্দা মো. আতিক বলেন, গত ১০ নভেম্বর রাতে কালিগঞ্জ বাজার থেকে ঘরে ফেরার পথে তেলঘাট পুলিশ ফাঁড়ির এএসআই জহিরুল কৌশলে তার পকেটে গাঁজার পুরিয়া ভরে ফাঁড়িতে নিয়ে যায়। এরপর তল্লাশির নামে তার পকেটে থাকা পাঁচ হাজার টাকা হাতিয়ে নেয়। পরে আতিকের মা চম্পা বেগম ফাঁড়িতে গিয়ে কুড়ি হাজার টাকা দিয়ে ছেলেকে ছাড়িয়ে নেয়।

ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) আমিনুল ইসলাম বলেন, ‘অভিযুক্ত তিন সদস্যকে সাময়িকভাবে প্রত্যাহার করে ঢাকা পুলিশ লাইনে সরিয়ে নেওয়া হয়েছে। অভিযোগের বিষয়টি তদন্তের জন্য অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশ্বেরা হাবিবের নেতৃত্বে একটি কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন হাতে পেলে এ বিষয়ে বিস্তারিত জানা যাবে।‘