মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নোরা ফাতেহির অনুষ্ঠান বানচালের হুমকিদাতা কারাগারে

news-image

আদালত প্রতিবেদক : ভারতীয় আইটেম গার্ল ও চলচ্চিত্র অভিনেত্রী নোরা ফাতেহির বাংলাদেশের অনুষ্ঠান বানচালের হুমকিদাতা মিরর গ্রুপের কর্ণধার শাহ জাহান ভূঁইয়া রাজুকে কারাগারে পাঠিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রহমান ছিদ্দিকী আসামির রিমান্ড ও জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা ডিবির তেজগাঁও জোনাল টিমের পুলিশ পরিদর্শক আমেনা খাতুন আসামিকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ড আবেদন করেন।

রিমান্ড আবেদনে বলা হয়, আসামি একজন চালাক প্রকৃতির ধুরন্দর লোক। সে বিভিন্ন ব্র্যান্ডের নামে বাংলাদেশে অনুষ্ঠান করে। আসামি বিদেশি শিল্পীকে বাংলাদেশে আনতে ব্যর্থ হয়ে প্রতারণা ও ছলনার মাধ্যমে বাদী ইসরাত জাহান মারিয়ার সঙ্গে প্রতারণামূলকভাবে লিখিত চুক্তিপত্রে সই নেয়। বাদীর নামীয় দুটি চেকও নিজে সই করে নেয়।

আসামি কি উদ্দেশ্যে এ ধরনের প্রতারণার আশ্রয় নিয়েছেন এবং বাদীর কাছে কি কারণে, কি উদ্দেশ্যে চুক্তিপত্রে ও চেকে সই নিয়েছে তা জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর করা প্রয়োজন।


মিরর গ্রুপের কর্ণধার শাহ জাহান ভূঁইয়া রাজুকে কারাগারে পাঠিয়েছেন আদালত

আসামি পক্ষে ঢাকা বারের সাধারণ সম্পাদক ফিরোজুর রহমান মন্টু রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। বনানী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার উপ-পরিদর্শক আলমগীর হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা থেকে জানা যায়, শাহজাহান ভূঁইয়া রাজু মিরর ম্যাগাজিন বাংলাদেশের প্রকাশক ও ব্যবস্থাপনা সম্পাদক হিসেবে নিজের পরিচয় দেন। বাদী ইসরাত জাহান মারিয়া ‘গ্লোবাল এ্যাচিভার্স অ্যাওয়ার্ড’ নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেন এবং বলিউড অভিনেত্রী নোরা ফাতেহিকে আমন্ত্রণ জানান।

বাংলাদেশে প্রতিষ্ঠিত নারীদের আন্তর্জাতিকভাবে আরও সুপ্রতিষ্ঠিত করার লক্ষ্যে তিনি নোরা ফাতেহিকে আমন্ত্রণ জানান এবং গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড নামে একটি অনুষ্ঠানের আয়োজন করেন। শাহাজাহান ভূঁইয়া পূর্বে নোরা ফাতেহিকে আমন্ত্রণ জানিয়ে ব্যর্থ হওয়ায় তিনি লাল নোটিশ পাঠান এবং প্রতারণার আশ্রয় নিয়ে নিজে অনুষ্ঠানের আয়োজক পরিচয়ে টিকিট বিক্রি ও অ্যাওয়ার্ড প্রদানের বাহানাসহ বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে অনুষ্ঠান পণ্ড করার পাঁয়তারা করেন।

এরই ধারাবাহিকতায় গত ১৭ অক্টোবর বনানীর অফিসে বসে প্রতারণা করে আসামি লিখিত চুক্তিপত্রে সই নেয় এবং বাদীর নিজ নামীয় দুটি চেক নিয়ে নেয়। অনুষ্ঠানটি বানচাল করার জন্য এবং বিশ্ব দরবারে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার প্রয়াসে আসামি বাদীকে ভয়ভীতি ও হুমকি দেখান।

 

এ জাতীয় আরও খবর

নাসিরনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১৪ জন প্রার্থীর মধ্যে প্রতীক বরাদ্দ

শ্রম আইন নিয়ে টালবাহানা করছে যুক্তরাষ্ট্র : শ্রম প্রতিমন্ত্রী

সনদ জালিয়াতি: দায় এড়াতে পারেন না কারিগরির সাবেক চেয়ারম্যান, দিতে হবে ব্যাখ্যা

কেএনএফের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে ছাত্রলীগ নেতাসহ ৭ জন কারাগারে

ঢাকা ছেড়েছেন কাতারের আমির

প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী

বাংলাদেশিদের রক্তে সীমান্ত সবসময়ই ভেজা থাকছে: রিজভী

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচে খেলবেন না ফিজ

টি২০ সিরিজ খেলতে সিলেটে পৌঁছেছে হারমানপ্রীতরা

জিম্বাবুয়ে সিরিজের ক্যাম্পে সাইফউদ্দিন-আফিফ

পদ্মায় গোসলে নেমে ৩ কিশোরের মৃত্যু

মিয়ানমার থেকে ফিরছেন ১৭৩ বাংলাদেশি