মঙ্গলবার, ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্দোলনের নামে সহিংসতা করলে জবাব দেয়া হবে: কৃষিমন্ত্রী

news-image

ময়মনসিংহ প্রতিনিধি : উসকানিমূলক কর্মকাণ্ড ও তাণ্ডব চালিয়ে বিএনপি আন্দোলনে সফল হতে পারবে না বলে মন্তব্য করে কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক বলেছেন, সরকারকে বেকায়দায় ফেলতে আন্দোলনের নামে বিএনপি পুলিশের ওপর হামলা চালাচ্ছে। আন্দোলনের নামে বিএনপি সহিংসতা করলে রাজপথেই জবাব দেওয়া হবে। বিএনপি অগণতান্ত্রিক উপায়ে আন্দোলন করে মানুষকে ভোগান্তিতে ফেললে তা মোকাবিলা করার জন্য সর্বদা আওয়ামী লীগের নেতারা প্রস্তুত আছে বলেও জানান তিনি।

সোমবার (১৯ সেপ্টেম্বর) ময়মনসিংহ নগরীর তালতলায় বিএডিসি ভবন ও ট্রেনিং সেন্টারের উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, কৃত্তিম সংকট সৃষ্টি করে যারা বাজারে পণ্যের দাম বৃদ্ধি করে তাদের আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে সরকারের কৃষি, বাণিজ্য, খাদ্য ও প্রাণি সম্পদ মন্ত্রণালয় সমন্বিতভাবে কাজ করছে। এমনকি প্রধানমন্ত্রী নিজেও এবিষয়ে মনিটরিং করছেন। আমরা আমাদের সাধ্যমতো বাজার নিয়ন্ত্রণের চেষ্টা করছি। এছাড়াও আধুনিক প্রযুক্তি ব্যবহার করে উৎপাদন বৃদ্ধির লক্ষে কাজ করছে সরকার।

তিনি আরও বলেন, সরবরাহ ও চাহিদার ওপর ভিত্তি করে সরকার নির্দিষ্ট দাম নির্ধারণ না করে বাজার মনিটরিংয়ের মাধ্যমে চালের দাম নিয়ন্ত্রণের চেষ্টা করছে। করোনা মহামারি ও ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে মানুষ কিছুটা সংকটে আছে। সংকট মোকাবিলায় সরকার ওএমএস ও টিসিবিসহ নানা খাদ্যবান্ধব কর্মসূচি হাতে নিয়েছে।

এসময় কৃষি সচিব মো. সায়েদুল ইসলাম, বিএডিসি’র চেয়ারম্যান(গ্রেড-১) এ এফ এম হায়াতুল্লাহ, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, পুলিশ সুপার মো. মাছুম আহম্মদ ভুঞা, জেলা আওয়ামী লীগের সভাপতি এড. জহিরুল হক, সাধারণ সম্পাদক এড. মোজাজ্জেম হোসেন বাবুল প্রমুখ উপস্থিত ছিলেন।

 

এ জাতীয় আরও খবর

বাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সই

হাওরের কচুরিপানা দিয়ে তৈরী হচ্ছে ‘ জলকমল’খ্যাত জৈবসার

কুমিল্লার দাউদকান্দিতে বাসচাপায় নিহত ৪

গুলিতে ইউএনও অফিসের আনসারের মৃত্যু, নিজেই গুলি চালান বলে দাবি

কাতারের আমিরকে লালগালিচা অভ্যর্থনা, সফরসূচিতে যা থাকছে

বাসের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষে চুয়েটের দুই শিক্ষার্থী নিহত

নাসিরনগরে ১৯টি সেচ্ছাসেবী সংগঠনের মিলন মেলা

খরার ঝুঁকিতে পড়েছে রংপুর অঞ্চল : চাষাবাদে নেতিবাচক প্রভাব পড়ার শঙ্কা

চীনে ভয়াবহ বন্যা, সরিয়ে নেওয়া হলো হাজার হাজার মানুষকে

সুইমিংপুলে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাকায় পৌঁছেছেন কাতারের আমির

ইসরায়েলের সামরিক গোয়েন্দাপ্রধানের পদত্যাগ