মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুস্তাফিজ আইসিসির সেরা দশে

news-image

ক্রীড়া প্রতিবেদক : মাঠে সময়টা খুব একটা ভাল কাটছে না। এক ম্যাচে ভাল করছেন তো আরেক ম্যাচে খারাপ। এই যেমন জিম্বাবুয়ের বিপক্ষে শেষ হওয়া ওয়ানডে সিরিজের শেষ ম্যাচটিতে চমক দেখালেন মুস্তাফিজুর রহমান। সঙ্গে বল হাতে ভাল করা তাইজুল ইসলামের আইসিসি ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে। সেরা দশে উঠে এসেছেন বাংলাদেশের পেসার মুস্তাফিজ। স্পিনার তাইজুল ১৮ ধাপ এগিয়েছেন।

বুধবার আইসিসির প্রকাশিত র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদে দেখা যাচ্ছে ৬ ধাপ এগোলেন মুস্তাফিজ। ইংল্যান্ডের ক্রিস ওকসের সঙ্গে যৌথভাবে ১০ নম্বরে আছেন রয়েছেন এই টাইগার পেসার। ৬৪০ রেটিং পয়েন্ট দ্য ফিজের। ৪৬৯ পয়েন্ট নিয়ে তাইজুল ক্যারিয়ার সেরা ৫৩তম স্থানে রয়েছে।

জিম্বাবুয়ের বিপক্ষে হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে মুস্তাফিজ ৫.২ ওভার করে ১৭ রান দিয়ে নেন ৪ উইকেট। যে ম্যাচে জয় নিয়ে মাঠ ছাড়ে দল।

তাইজুল জিম্বাবুয়ে সফরের সেই ম্যাচে ৩৪ রান দিয়ে নেন ২ উইকেট। সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে ১ উইকেট নেন তিনি। শেষ ওয়ানডেতে ২ ওভার করে ১৬ রানে ১ উইকেট নেওয়া মেহেদী হাসান মিরাজ দুই ধাপ পিছিয়ে অষ্টম স্থানে।

ওয়ানডে ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে শীর্ষে তামিম ইকবাল। বাংলাদেশ অধিনায়ক আছেন ১৬তম। এ ধাপ এগিয়ে ৩৪ তম স্থানে মাহমুদউল্লাহ রিয়াদ। সিরিজের শেষ ওয়ানডেতে ৮৫ রান করা আফিফ হোসেন রয়েছেন ৮৩তম স্থানে।

অফফর্মে থাকা মুশফিকুর রহিম দুই ধাপ পিছিয়ে ২১ নম্বরে। জিম্বাবুয়ে সফরে ছুটিতে থাকা সাকিব আল হাসান ৩২তম স্থানে। তবে অলরাউন্ডারদের তালিকায় আগের মতোই নাম্বার ওয়ান সাকিব।

ব্যাটসম্যানদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে আগের মতোই পাকিস্তানের বাবর আজম। এরপরই যথাক্রমে ইমাম উল হক, রাসি ফন ডার ডাসেন, কুইন্টন ডি কক ও বিরাট কোহলি। ওয়ানডে বোলারদের র‍্যাঙ্কিংয়ে শীর্ষে ট্রেন্ট বোল্ট। এরপরই ভারতের জাসপ্রিত বুমরাহ।

এ জাতীয় আরও খবর

নিভেছে সুন্দরবনের আগুন, আরও ২-৩ দিন থাকবে পর্যবেক্ষণে

ঢাকার সর্বোচ্চ তাপমাত্রা ৩০ ডিগ্রির নিচে

ভোটারদের মধ্যে টাকা বিতরণকালে উপজেলা চেয়ারম্যানসহ আটক ১১

ভারতে লোকসভা নির্বাচনের ৩য় দফার ভোটগ্রহণ শুরু

গাজায় যুদ্ধবিরতি অনিশ্চিত, রাফাহতে হামলার ঘোষণা ইসরায়েলের

সিরিজ নিশ্চিতের ম্যাচে যেমন হতে পারে বাংলাদেশ একাদশ

উপজেলা নির্বাচন : ৪১৮ প্লাটুন বিজিবি মোতায়েন

চারদিনে ডিমের দাম বেড়েছে ডজনে ২০ টাকা

১০ মে ঢাকায় সমাবেশ করবে বিএনপি

সুপ্রিমকোর্টের রায়ে ইমরান খান ক্ষমতায় ফেরার আশা

গ্রামাঞ্চলে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিএনপির গণতন্ত্রের প্রতি আগ্রহ কোনোদিন ছিল না : ওবায়দুল কাদের