রবিবার, ১৪ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ ৩০শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

শান্ত-সোহান-খালেদের উন্নতি, পেছালেন সাকিব

news-image

স্পোর্টস ডেস্ক : ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্ট শেষে ব্যাটিংয়ে উন্নতি করেছেন বাংলাদেশের দুই ব্যাটার নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান। বোলিংয়ে এগিয়েছেন পেসার খালেদ আহমেদ। তবে অলরাউন্ডার র‌্যাংকিংয়ে পিছিয়ে পড়েছেন সাকিব আল হাসান।

সিরিজের দ্বিতীয় টেস্টে ১০ উইকেটের বড় ব্যবধানে হারে বাংলাদেশ। এই সিরিজ শেষে র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। যেখানে সোহান ১৪ ধাপ এগিয়ে ব্যাটিং র‌্যাংকিংয়ে ৮৪ নম্বরে উঠে এসেছেন। এই উইকেটরক্ষক-ব্যাটারের রেটিং পয়েন্ট ৪১০। আরেক ব্যাটার শান্ত ১১ ধাপ এগিয়ে ৮৮তম। তার রেটিং ৩৯৫।

ব্যাটিংয়ে ওপেনার তামিম ইকবাল একধাপ পিছিয়ে ৩৮তমস্থানে এসেছে। কিন্তু দ্বিতীয় টেস্টে ভালো করতে না পারা অধিনায়ক সাকিব আল হাসান ৬ ধাপ পিছিয়ে ৩৯ নম্বরে নেমে গেছেন। লিটন দাস ৬৯৪ রেটিং পয়েন্ট নিয়ে আগের ১৩ নম্বরেই রয়েছেন। ব্যাটিংয়ে শীর্ষেই আছেন ইংল্যান্ডের জো রুট এবং শীর্ষ দশ অপরিবর্তিত রয়েছে।

বোলিং র‌্যাংকিংয়ে প্রথমবারের মতো এক ইনিংসে ৫ উইকেট পাওয়া খালেদ ৯ ধাপ উন্নতি করেছেন। ২১৯ রেটিং পয়েন্ট নিয়ে ৮৮তে এসেছে তিনি। তবে সাকিব একধাপ নেমে ২৯-এ নেমে গেছেন। আর এক ধাপ উন্নতি হয়ে পরের অবস্থানটি মেহেদী হাসান মিরাজের। বোলিং র‌্যাংকিংয়ে যথারীতি অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স শীর্ষ জায়গা ধরে রেখেছেন। সেরা দশও অপরিবর্তিত রয়েছে।

এদিকে প্রথম টেস্টে দারুণ করা সাকিব অলরাউন্ডার র‌্যাংকিংয়ে উন্নতি করে দুইয়ে জায়গা করে নিয়েছিলেন। তবে সেন্ট লুসিয়ায় খারাপ করে তিনে নেমে গেছেন। দুইয়ে উঠে গেছেন ভারতের রবীচন্দ্রন অশ্বিন। শীর্ষেই রয়েছেন আরেক ভারতীয় রবীন্দ্র জাদেজা।

এ জাতীয় আরও খবর

গোপন ছবি দিয়ে সাবেক স্ত্রীকে ‘ব্ল্যাকমেইল করছেন’ হিরো আলম

স্বামীকে খুশি করতে ‘রক্ষিতা’ আনলেন স্ত্রী!

ডিমের হালি ৭০ টাকা!

বঙ্গবন্ধু হত্যার ষড়যন্ত্রকারীদের খুঁজতে কমিশনের রূপরেখা প্রস্তুত : আইনমন্ত্রী

সিসিএর গবেষণা : নারীরা বেশি পর্নোগ্রাফির শিকার, পুরুষেরা হ্যাকিংয়ের

পুলিশের গাড়িতে তেল বরাদ্দ কমেছে

ক্ষমতায় গেলে কুইক রেন্টাল ও বিদ্যুৎ খাতে আইন বাতিল করবে বিএনপি

হলিউড অভিনেত্রী অ্যান হেচে আর নেই

কাজের কথা বলে ভাড়া বাসায় নিয়ে ধর্ষণ, খুবি শিক্ষার্থী কারাগারে

‘পররাষ্ট্রমন্ত্রী দেশবাসীর কাছে কৌতুক অভিনেতায় পরিণত হয়েছেন’

স্বামীকে খুশি করতে ‘রক্ষিতা’ আনলেন স্ত্রী!

রুশদির ওপর হামলাকারী কে এই হাদি মাতার?