শনিবার, ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একঝাঁক পেসার নিয়ে স্বাস্থ্যকর প্রতিযোগিতা চান মুমিনুল

news-image

ক্রীড়া প্রতিবেদক : শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে সোমবার মুখোমুখি হবে বাংলাদেশ। মিরপুর শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টেস্টটি গড়াবে। ইনজুরির কারণে এই টেস্টে নেই তাসকিন আহমেদ ও শরীফুল ইসলাম। তবে অন্যদের প্রতি বিশ্বাস রাখতে চান অধিনায়ক মুমিনুল হক।

বাংলাদেশ এর আগে অনেক টেস্টেই এক পেসার নিয়ে খেলেছে। বিশেষ করে মিরপুরের মতো স্পিন ট্র্যাকে পেসারদের ভূমিকা খুবই কম। তবে এই উইকেটেও ৩ পেসারের ওপর ভরসা আছে দলনেতার।

সংবাদ সম্মেলনে মুমিনুল বলেন, ‘আমি জানি না আমি অধিনায়ক হওয়ার পর আপনারা এক পেসার পেয়েছিলেন কি না। মনে হয় না এক পেস বোলার খেলবে। এমনও হতে পারে তিনটাও খেলতে পারে।’

তিনি আরও বলেন, ‘আপনি কোনো একটা জিনিস শুরু করলে মাঝেমাঝে এমন বাধাবিপত্তি আসতে পারে। তাসকিন যতদিন খেলেছে খুব ভালো বল করেছে। সাথে শরীফুলও ভালো অবদান রেখেছে টেস্ট দলে। ওদের জায়গায় যারা খেলবে তাদের জন্য এটা বিরাট সুযোগ। সেই সাথে আমার জন্যও একটা সুযোগ ওদের দেখে নেওয়ার। টেস্ট অধিনায়ক হিসেবে আমি চাই আমার একঝাঁক পেসার থাকুক, স্বাস্থ্যকর প্রতিযোগিতা হোক। তাই এটা আমার জন্যও সুযোগ। ভবিষ্যতে টেস্ট দলের জন্য কী করতে পারবে, কীভাবে উন্নতি করতে পারবে এসব আমিও দেখে নিতে পারব।’

এদিকে চট্টগ্রাম টেস্টে পেসার এবাদত হোসেন ছিলেন না। টাইগারদের নিউজিল্যান্ডে ঐতিহাসিক জয়ের নায়ক দক্ষিণ আফ্রিকার মাটিতেও ছিলেন উজ্জ্বল। এই টেস্টে এবাদতের ব্যাপারেও আশাবাদী মুমিনুল।

‘আমি সবসময় আশাবাদী থাকতে পছন্দ করি। দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টে সে অনেক ভালো বল করেছিল। ঐ অনুযায়ী হয়ত ভালো করতে পারিনি। লেন্থ পিক করতে পারেনি। বেশিরভাগ সময় আমরা ঢাকায় প্র্যাকটিস করি। আমার কাছে মন হয় এই কন্ডিশন ও জানে। আমার মনে হয় এই টেস্টে ও খুব ভালোভাবে ব্যাক করবে। এবাদতের জন্য এটা ভালো সুযোগ, সাথে আমার জন্যও- ওকে কন্টিনিউ করার জন্য।’-যোগ করেন মুমিনুল।

 

এ জাতীয় আরও খবর

আম দিয়ে পাটিসাপটা

গাজায় মৃত্যু ৩৪ হাজার ছাড়াল

আজ রাতে তীব্র ঝড়ের আশঙ্কা, হুঁশিয়ারি সংকেত

রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত

চেন্নাইকে বড় ব্যবধানে হারিয়ে জয়ে ফিরলো লখনৌ

১৩ জেলায় তীব্র তাপপ্রবাহ, গরম থেকে সহসাই মুক্তি মিলছে না

২৩ নাবিকের ভয়ংকর ৩৩ দিন

তীব্র তাপপ্রবাহ, শিক্ষাপ্রতিষ্ঠান আরও ৭ দিন বন্ধের দাবি

মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের মানবাধিকার রক্ষা করতে হবে: জাতিসংঘ বিশেষজ্ঞরা

বিদেশ থেকে শ্রমিক নেওয়ার বিধিনিষেধ তুলে দিলো কুয়েত

ডেকোরেটরকে নিবন্ধন নিতে হবে দক্ষিণ সিটি থেকে

কৃষক লীগকে শহরে আটকে না রেখে গ্রামে নিয়ে যাওয়া ভালো : ওবায়দুল কাদের